রাবিতে ক্লাব বিতর্কে চ্যাম্পিয়ন আরসিপিডি ওমিক্রন

রাজশাহী বিশ্ববিদ্যালয় হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ এ চ্যাম্পিয়ন হয়েছে আরসিপিডি ওমিক্রন।

গতকাল শনিবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তমঞ্চ প্রাঙ্গণে এ বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিতর্কে ২৪টি দল অংশগ্রহণ করে। আরসিপি ওমিক্রন এবং রুয়েট ডিসি আইনস্টাইন মধ্যে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে আরসিপি ওমিক্রন চ্যাম্পিয়ান হয়। শ্রেষ্ঠ বিতর্কিক হয়  আরসিপি ওমিক্রনের শামীম। বারোয়ারি বিতর্কে ১ম হয় আব্দুল্লাহ মাহফুজ নীল। বিতর্ক প্রতিযোগিতা শেষে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক সাদেকুল আরেফিন মতিন বলেন, বিশ্ববিদ্যালয় হলো শিক্ষা, গবেষণা এবং সহশিক্ষার একটি মাধ্যমে। তিনটি ধারণাকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয় এগিয়ে যায়। বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের চিন্তার প্রসার ঘঠাবে।

বিশেষ অতিথির বক্তব্যে ফোকলোর বিভাগের অধ্যাপক হাবিবুর রহমান বলেন, বিতর্কে যারা অংশ গ্রহণ করেছে তারা সামনের দিনে আমাদের অনেককিছু উপহার দিবে বলে আশা করি। সত্যকে বন্ধ রাখার অপচেষ্টা বন্ধ করে শিক্ষার্থীরা বিতর্ক করবে এটাই প্রত্যাশা।

এসময় হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলামের  সঞ্চালনয়া আরো বক্তব্য রাখেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাবের উপদেষ্টা জাহাঙ্গীর আলম কারমাইকেল কলেজের সহকারী অধ্যাপক মো. রিপন মিয়া, রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম শিমন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

বিশ্ববিদ্যালয়ের ‘হোসেন শহিদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালা’ নবমবারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করেছে। এবারের প্রতিযোগিতায় টাইটেল স্পন্সর হিসেবে আছে জনপ্রিয় ইংরেজি শিক্ষা প্ল্যাটফর্ম English Moja। সার্বিকভাবে সহযোগিতা করছে রিও পাবলিকেশন ও বণিক। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে আছে খবরের কাগজ, তর্কজাল এবং আরইউ ইনসাইডারস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //