হাবিপ্রবি শিক্ষার্থীদের নির্মিত শর্ট ফিল্ম ‘ইউফোরিয়ার ডানা’

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের দ্বারা নির্মিত হয়েছে ‘ইউফোরিয়ার ডানা’ নামক শর্ট ফিল্ম।

গতকাল সোমবার (৪ মার্চ) বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ সাংস্কৃতিক সংগঠন ‘অর্ক সাংস্কৃতিক জোট’ এর উদ্যোগে প্রদর্শন করা হয় ভালোবাসার তিনটি গল্প নিয়ে নির্মিত শর্ট ফিল্ম ‘ইউফোরিয়ার ডানা’।

বিশ্ববিদ্যালয়ের ২০ ব্যাচের শিক্ষার্থী ইমন মোর্শেদের গল্প এবং তৌফিকের পরিচালনায় এই শর্ট ফিল্ম এ অভিনয় করে অর্ক সাংস্কৃতিক জোটের সদস্যরা।

শর্ট ফিল্মের দৃশ্যপট ধারণ করা হয় ক্যাম্পাস এবং এর আশেপাশের এলাকায়। পুরো দৃশ্যধারন এবং এডিটিং এ সহযোগিতা করে হাবিপ্রবি ফিল্ম ক্লাব।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি হাসিবুল হক সৌরভ বলেন, ‘অর্কের সাথে এই আয়োজনে থাকতে পেরে আমরা উচ্ছ্বসিত। আশা করি, ভবিষ্যতে একসাথে হয়ে এরকম আরো অনেক কাজ আমরা করবো।’

এরকম একটি প্রদর্শনীর সাথে থাকতে পেরে অনেক উচ্ছ্বসিত ফিল্ম ক্লাবের সদস্যরাও।

এ আয়োজন নিয়ে অর্ক সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ইমন মোর্শেদ বলেন, ‘এরকম আয়োজন আমাদের বিশ্ববিদ্যালয়ে হয় না বললেই চলে। আমরা এই শর্ট ফিল্ম আয়োজনের মাধ্যমে নতুন ধারার সূচনা করলাম, ভবিষ্যতে এরকম আরো কাজ করা হবে বলে আশা করছি।

শর্ট ফিল্ম দেখতে আসা শিক্ষার্থীরা জানান, ‘এরকম একটি প্রদর্শনী হবে জেনে খুবই উচ্ছ্বসিত আমরা। বন্ধুরা সবাই মিলে টিকেট কেটে শর্ট ফিল্ম দেখতে এসেছি। খুবই ভালো লাগছে।’

তিনটি ভালোবাসার গল্প নিয়ে তৈরি এই শর্ট ফিল্ম প্রদর্শনীকে কেন্দ্র করে নির্ধারিত সময়ের আগে থেকেই প্রদর্শনীর স্থানের সামনে ভিড় করে শিক্ষার্থীরা। এমন এক ভিন্নধর্মী আয়োজনের সাক্ষী হয়ে উচ্ছ্বসিত ছিলেন সবাই।

উল্লেখ্য, এই আয়োজন উপলক্ষে অনলাইনে প্রচারের পাশাপাশি কয়েকদিন ধরে অফলাইনেও টিকেট বিক্রি করেছে ‘অর্ক সাংস্কৃতিক জোট।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //