'স্মার্ট বাংলাদেশ রান' প্রতিযোগিতায় ইউনিভার্সিটি অফ স্কলার্সের সফল অংশগ্রহণ

রাজধানীতে প্রথমবারের মতো আয়োজিত হলো ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ দৌড় প্রতিযোগিতা। প্রতিযোগিতায় ইউনিভার্সিটি অফ স্কলার্সের কয়েকজন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং সফলভাবে সম্পন্ন করেন।

‘স্টেপ ইনটু দ্য ফিউচার: রান ফর মিশন ২০৪১’ প্রতিপাদ্যকে সামনে রেখে এই প্রতিযোগিতার আয়োজন করেছে এসপায়ার টু ইনোভেট-এটুআই এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। সুস্থ-সবল নাগরিক তৈরিসহ স্মার্ট জাতি গড়ে তোলা ও মানুষের মধ্যে স্মার্ট বাংলাদেশের ভিশন ২০৪১ নিয়ে সচেতনতা ও উৎসাহ বাড়ানোর লক্ষ্যেই দৌড় প্রতিযোগিতার আয়োজন।

‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করেছেন, ইউনিভার্সিটি অফ স্কলার্স এর ইইই বিভাগের সহকারী অধ্যাপক অনির্বাণ সরকার, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আর এইচ এম আতিফ ওয়াফিক ছাড়াও শিক্ষার্থীদের মধ্যে জাহিদুল আরিফ, শান্ত, আরিফ, প্রান্ত, এর মতো উদ্যমী ছাত্রছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

এই প্রতিযোগিতার মাধ্যমে শুধুমাত্র শারীরিক সুস্থতা নয়, বরং সকলের মধ্যে ঐক্য ও সংহতির বার্তাও প্রচারিত হয়েছে। সকল অংশগ্রহণকারীদের মধ্যে ছিলো উৎসবের আমেজ। আশা করা যায়, এই ধরণের আয়োজনের মাধ্যমে আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যমাত্রায় পৌঁছাতে সক্ষম হবো।

উল্লেখ্য, ৭.৫ কিলোমিটার (উন্মুক্ত) এবং ১ কিলোমিটার (শুধু প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য) এই দুটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সী ও পেশার মানুষ। সকাল ৬ টায় শুরু হয় এই দৌড় প্রতিযোগিতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //