বুটেক্স ডিবেটিং ক্লাবের সভাপতি সাবিহা, সম্পাদক তানভীর

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স ) ডিবেটিং ক্লাবের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে৷ এতে সভাপতির দায়িত্ব পেয়েছেন সাবিহা মুনতাহা, সাধারণ সম্পাদক হয়েছেন তানভীর হোসেন।

নির্বাচিত সভাপতি সাবিহা মুনতাহা বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ফ্যাশন এন্ড ডিজাইন বিভাগের এবং সাধারণ সম্পাদক তানভীর হোসেন টেক্সটাইল ইন্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী। তারা উভয়ই বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী।

বুটেক্স ডিবেটিং ক্লাবের মডারেটর আয়েশা সিদ্দিকা, পূর্ববর্তী কার্যনির্বাহী পরিষদের সভাপতি অভিষেক চন্দ ও সাধারণ সম্পাদক বর্ষণ সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন মরিয়ম আক্তার ঊর্মি এবং অন্যান্য সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মাহাবুর রহমান, সাকিব আহমেদ রাজিব, শোয়েব আহমেদ শিমুল, তামজিদুর রহমান ভূঁইয়া, জাহিদুল ইসলাম আকাশ। ইংরেজি শাখার নির্বাহী প্রধান হয়েছেন শেখ তাসবিহ-উর-রহমান।

বুটেক্স ডিবেটিং ক্লাবের নতুন সভাপতি সাবিহা মুনতাহা বলেন, ক্লাবের দায়িত্ব আসলে অনেক বড় কিছু আমার জন্য। আমার কলেজ জীবনের বিতর্ক শুরু বুটেক্সডিসি আয়োজিত ন্যাশনালে, এই বুটেক্সডিসি এখন আমার দায়িত্বে এসে পড়াটা একটা থ্রিলিং গল্পের মত। যেকোনো ক্লাব শূন্য থেকে শুরু করাটা যতটা কঠিন, তার থেকে উচ্চতায় পৌঁছে যাওয়া ক্লাব এর সর্বোচ্চ জায়গায় থেকে ক্লাব চালানো অনেক কঠিন। আমাদের হাতে অনেক বড় একটা দায়িত্ব দিয়ে গিয়েছেন ভাইরা। আশা করি ওনাদের যে ধারাবাহিকতা সেটা বজায় রাখতে পারবো, ক্লাবের ৪৪ ব্যাচের সকল সাবেক সদস্যদের রেখে যাওয়া পদচিহ্নে ক্লাবটাকে আমরা সামনে এগিয়ে নিতে পারবো। এইজন্য বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পৃষ্ঠপোষকতা অনেক গুরুত্বপূর্ণ। সার্বিক উন্নয়নের জন্য রেখে যাওয়া গঠনতন্ত্র অনুসারে আমাদের জুনিয়র ব্যাচগুলোর জন্য কাজগুলোকে সঠিকভাবে এগিয়ে নেওয়াটা আমাদের প্রথম প্রায়োরিটি। আমরা বিশ্বাস করি আমাদের ক্লাবের গঠনতন্ত্র অনুসারে বুটেক্সের জুনিয়র ব্যাচদের আমরা একটা সুন্দর যুক্তিতর্ক উপস্থাপন এর পরিবেশ দিয়ে যেতে পারবো।

সাধারণ সম্পাদক তানভীর হোসেন বলেন, বুটেক্স ডিবেটিং ক্লাবের দায়িত্ব পাওয়াটা যে কারো জন্যেই অনেক বড় একটা ব্যাপার, আমিও এর ব্যতিক্রম নই। কারণ সাফল্য ও অর্জনের দিক থেকে বিবেচনা করলে বুটেক্স ডিবেটিং ক্লাব শুধু বুটেক্স না বাংলাদেশের অন্যতম ক্লাবগুলোর মধ্যে একটি। আমাদের সবচেয়ে বড় শক্তির যে জায়গা, যে কারণে আমাদের সুনাম সবচেয়ে বেশি তা হলো বুটেক্স ডিবেটিং ক্লাব সবসময় ‘বিতার্কিক তৈরির কারখানা’ হিসেবে কাজ করেছে, শুধু তা-ই নয়, এমন মানের বিতার্কিক এখান থেকে তৈরি হয়েছে যারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জন করেছেন। আমার প্রচেষ্টা থাকবে ক্লাবের এই গৌরবগাঁথা অব্যাহত রাখার এবং ক্লাবটিকে আরো সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //