বেরোবিতে সরস্বতী পূজা অনুষ্ঠিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যর ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই নানা আয়োজনের মধ্যদিয়ে বিদ্যাদেবী সরস্বতীর পূজা উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেন্দ্রীয়ভাবে আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের আবাসিক হল এবং সকল বিভাগ পৃথক পৃথকভাবে এই পূজার আয়োজন করে। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এই ধর্মীয় উৎসবে জ্ঞানের দেবী সরস্বতীর চরণে ফুল দেন শিক্ষার্থীরা। সকালে পূজামণ্ডপ পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ ও উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

সরস্বতী পূজা উপলক্ষে বেরোবি উপাচার্য সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, উৎসবমুখর পরিবেশে সকল বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে। এসময় তিনি ছাত্রছাত্রীদের ভবিষ্যতের উন্নতি কামনা করেন। আগামীতে সবার অংশগ্রহণে এই আয়োজন আরো বেশি সুন্দর হবে বলেও আশা প্রকাশ করেন উপাচার্য। এসময় উপ-উপাচার্য বলেন, বিদ্যা শিক্ষার মধ্য দিয়ে অহংকার বর্জন করে আমরা যেন মানুষ হিসেবে মানবতার ধারক হিসেবে গড়ে উঠতে পারি। বাণী অর্চনার আয়োজন থেকে এই দীক্ষা আমরা গ্রহণ করবো।

এসময় সরস্বতী পূজা উদযাপন কমিটির আহবায়ক গণিত বিভাগের প্রফেসর কমলেশ চন্দ্র রায়, সদস্য সচিব পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. বকুল কুমার চক্রবর্তী, বেরোবি প্রক্টর মো. শরিফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ড. বিজন মোহন চাকী, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মণ্ডল আসাদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //