নজরুল বিশ্ববিদ্যালয়ে কুকুরের উৎপাত, একদিনেই আহত ৫

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বেড়েছে কুকুরের উৎপাত। একই দিনে কুকুরের কামড়ের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ একাধিক ব্যক্তি।

শুক্রবার (২৬ জানুয়ারি) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে কুকুরের কামড়ে দুই শিক্ষার্থীসহ আহত হয়েছে ৫ জন। এর মধ্যে ২ জন নির্মাণ শ্রমিক, ১ জন স্থানীয় পথচারী, ২ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৫ জনের আহতের ঘটনা জানা গেছে। এছাড়াও আক্রমণের শিকার হয়েছেন অনেকে।

আহত নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আশরাফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল শিশু পার্কের পিছনে আনসার গেইটের সাথে মা কুকুরসহ বাচ্চাগুলো থাকে। তার মাঝে সাদা কালো একটি বাচ্চা আমিসহ তিন মিনিটের মধ্যে  পিছন দিক থেকে এসে তিন জনকে কামড় দিয়েছে। তার মধ্যে একজন ছিলো নির্মাণ শ্রমিক, তার ব্লাড বের হয়েছে। আরেকটা আপুকে আমার সামনেই আক্রমণ করেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলাফেরার ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের কথাও জানান তিনি।

নজরুল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আল শাহরিয়ার ইমন বলেন, ইদানীং অনেক কুকুর দেখা যাচ্ছে ক্যম্পাসে। এগুলো দ্রুত অন্য কোথাও সরানো হোক, কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। কুকুরগুলো বেশ উপদ্রব শুরু করেছে ক্যম্পাসে।

সম্প্রতি নজরুল বিশ্ববিদ্যালয়ে মা’সহ বাচ্চা কুকুরের আধিক্য দেখা দিয়েছে। কারো কারো কাছে তাদেরকে আদূরে মনে হলেও আতংকের নাম হয়ে উঠেছে অনেকের কাছে। একই দিনে একাধিক শিক্ষার্থীকে আক্রমণের ঘটনায় বিষয়টি ক্যাম্পাসের উদ্বেগের কারণ হিসেবে দেখা দিয়েছে। কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপ চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনুরোধ জানিয়েছেন অনেকে।

নজরুল বিশ্ববিদ্যালয় প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী জানান, ইতোমধ্যে ক্যাম্পাস এরিয়া থেকে কুকুরগুলো সরিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরাপত্তা কর্মীদের বলা হয়েছে। সবাইকে সাবধানে চলাচলের জন্য আহ্বান জানাচ্ছি। পাশাপাশি কুকুরদের আঘাত না করে কীভাবে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা যায় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //