ইউনিভার্সিটি অব স্কলার্সে পিঠা উৎসব অনুষ্ঠিত

বাঙালি সংস্কৃতির সঙ্গে নতুন প্রজন্মকে পরিচিত করা এবং ঐতিহ্যকে ধরে রাখার লক্ষ্যে ইউনিভার্সিটি অব স্কলার্সে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (২৬ জানুয়ারি) এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। উৎসব জুড়ে ছিল বাহারি নামে ও সাদের পিঠা-পুলির সমাহার। 

দিনব্যাপী এই পিঠা উৎসবে ইউনিভার্সিটি অব স্কলার্সের বিজনেজ এডমিনিস্ট্রেশন, কম্পিউটার সাইন্স, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগ, অ্যালামনাই এসোসিয়েশনসহ বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নিজেদের হাতে তৈরি করা এমন বাহারি পিঠা-পুলিতে স্টল সাজান। ফুলঝুড়ি, দুধ পাকন পিঠা, পদ্মাবতী, বউ সুন্দরী, কুলি পিঠা, হ্রদয়হরণ পিঠা, মেরা পিঠা, পাতা পিঠা, গোকুল পিঠা, নারিকেল পিঠা, ফলাহার, আতিক্কা, ব্রাউনি, নকশি পিঠা, ঝিনুক পিঠা, গোলাপ পিঠা, বেণি পিঠা, নারকেল পুলি, ডিম পিঠা, পাটি সাপটা, ঝাল পিঠা, চিতই, ভাপা ও কলার পিঠাসহ প্রায় ১০০ রকমের পিঠা ছিল শিক্ষার্থীদের স্টলে।

উৎসব ঘিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে (বিল্ডিং-২) বর্ণিল সাজে সাজানো হয়। ইউনিভার্সিটি অব স্কলার্সের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সপরিবারে ও বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যদের অংশগ্রহণে পিঠা উৎসব মিলন মেলায় পরিণত হয়। তাদের পদচারণায় মুখর হয়ে উঠে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. এনামুল বাশার, অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ (ভারপ্রাপ্ত উপাচার্য), বিওটি মেম্বার আব্দুল হাসিব সিদ্দিক, রেজিস্টার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার, অতিরিক্ত পরিচালক (ফাইন্যান্স) মো. গোলাম মোস্তফা, সহকারী পরিচালক (পিআর এন্ড ইএ) মো. আবুল বাশার, সহকারী পরিচালক (প্রশাসন) মো. জহুরুল হক, সহকারী রেজিস্টার মো. আবুল কালাম আজাদ, বিজনেজ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান এস এম নাহিদুল ইসলাম, সালেহীন মাহবুব প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //