প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে পিঠা উৎসব

প্রতিটি দেশেরই কিছু ঐতিহ্যবাহী মিষ্টান্ন থাকে যা তাদের দেশের সংস্কৃতিকে উপস্থাপন করে। এমনিভাবে পিঠা-পুলি বাঙালি সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। বাংলার গ্রামে গ্রামে বিশেষত শীতকালে অতিথি আপ্যায়নে পিঠা-পুলির উপস্থিতি বিশেষভাবে লক্ষণীয়।

আমাদের অনেকেরই শৈশবের স্মৃতি জড়িয়ে আছে মায়ের হাতের গরম পিঠার সাথে। শৈশবের সেই সব স্মৃতির পাতা উল্টাতেই প্রেসিডেন্সি ইউনিভার্সিটি গত শুক্রবার (২৬ জানুয়ারি) দিনব্যাপী পিঠা উৎসব আয়োজন করে। দিনব্যাপী এই পিঠা উৎসবে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে বাহারি রকমের পিঠা-পুলির প্রায় ১৬টি স্টলসহ নানা আয়োজনে মুখরিত ছিল ক্যাম্পাস। 


“পিঠা উৎসব-১৪৩০” উদযাপন উপলক্ষে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি কালচারাল ক্লাব একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। লোকজ পল্লী গান ও নৃত্য ছিল উক্ত অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় দিক। বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের পাশাপাশি সম্মানিত শিক্ষকদের অসাধারণ পরিবেশনায় অনুষ্ঠানটি নতুন মাত্রা লাভ করে। 


প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রিন্সিপাল এডভাইজার প্রফেসর ড. আনোয়ারুল কবির সকাল ১০টায় উক্ত পিঠা উৎসব উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ট্রেজারার, এডভাইজার, বিজনেস অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //