মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটির নেতৃত্বে রুকসানা-তামান্না

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ডিবেটিং সোসাইটির ২০২৪-২০২৫ বছরের জন্য কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

নতুন কমিটির সভাপতি পদে এফটিএনএস বিভাগের শিক্ষার্থী মোছা. রুকসানা খাতুন ও সাধারণ সম্পাদক পদে ফার্মেসী বিভাগের শিক্ষার্থী তামান্না নির্বাচিত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পূর্ববর্তী কমিটির সভাপতি যারিন তাসনিম ইতু ও মডারেটর অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম উক্ত কমিটির ঘোষণা করেন। উক্ত কমিটির সহ-সভাপতি পদে মোহাম্মদ ফাহিম আশহাব ও  আনসেং দেলবত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আক্তারুজ্জামান রিয়াদ ও পারভেজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক পদে হামিদুল হুদা, শেখ মহসিন আহমেদ ও মাহবুব জুবায়ের, ডিবেট সেক্রেটারি পদে রাসেল সরকার, উম্মে হাবিবা ও জামিরুল আলম মিয়াজী, আউটরিচ এন্ড এক্সটার্নাল এফেয়ার্স সেক্রেটারি পদে সাবিকুন্নাহার নিউলি, আবু হানজালা মেরিন ও মো. মুন্তাছির রহমান জুনায়েদ নির্বাচিত হয়েছেন।

এছাড়াও মিডিয়া এন্ড কমিউনিকেশন সেক্রেটারি পদে জান্নাতুল নাইম ও এস এম নাসিমুল হাসান, ফিনান্স সেক্রেটারি পদে মার্জিয়া নূর ও মো. শিহাব উদ্দিন, অফিস সেক্রেটারি পদে অনামিকা রায়, মো. রিদয় মিয়া ও সাজিদ আল হাসান নির্বাচিত হয়েছেন।

সভাপতি হিসেবে নতুন দায়িত্ব পেয়ে কিভাবে মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটি নিয়ে ভাবনার কথা জানতে চাইলে মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি মোছা. রুকসানা খাতুন বলেন, সুদক্ষ বিতার্কিক সৃষ্টি, সুন্দর চেতনা ও মননের সৃষ্টিসহ বিশ্ববিদ্যালয়ের পরিচিতি ও সুনাম অর্জনের লক্ষ্যে সর্বদা তৎপর মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটি। আশা করি নতুন দায়িত্বপ্রাপ্ত সদস্যরা তাদের মেধা ও মননকে আরো উদ্দীপ্ত করে সংগঠনকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। সংগঠনের শুরু থেকেই সম্মানিত শিক্ষকমণ্ডলী ও বিশ্ববিদ্যালয়ের সবার যে সৌহার্দপূর্ণ সহযোগিতা আমরা পেয়েছি, আশা করি ভবিষ্যতের পথচলায়ও এই সুনাম আমরা অক্ষুণ্ণ রাখতে পারব।

মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক তামান্না বলেন, মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটি যুক্তি, তথ্য ও তত্ত্বের সমন্বয়ে সত্য প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিদ্বন্দ্বিতামূলক যে বিশেষ বাদানুবাদ উপস্থাপিত হয়, তা–ই বিতর্ক। আমরা বিশ্বাস করি, বিতর্কের মাধ্যমে একদিকে যেমন সুন্দর চিন্তার বহিঃপ্রকাশ ঘটে, ঠিক তেমনি সমাজের অন্যায়, অপরাধকে যুক্তির মাধ্যমে উপস্থাপন করে, সেটির সমাধানের পথও বের করে। মাভাবিপ্রবি ডিবেটিং সোসাইটি সৃষ্টির শুরু থেকে এখন অবধি এই বিশ্বাস ধারণ করে, সামনের দিনগুলোও ধারাবাহিকতা বজায় রাখবে।

সাংগঠনিক সম্পাদক পদে শেখ মহসিন আহমেদ বলেন, চিন্তা ও চেতনার দ্বার উন্মোচিত হোক যুক্তির ছন্দে’ এই স্লোগানকে সামনে রেখে কয়েকজন বিতর্কপ্রেমী তরুণ ও শিক্ষকের হাত ধরে ২০০৭ সালের ১৯ মে যাত্রা শুরু হয় ক্লাবটির। এরপর ধাপে ধাপে সফলতার সঙ্গে ১৫ বছর পার করেছে সংগঠনটি। ডিবেট বরাবরই আমার কাছে ভালোবাসার জায়গা। একসঙ্গে স্কুলজীবন থেকেই সম্পৃক্ততা পাকাপোক্ত হলো মাভাবিপ্রবি ডিবেট ক্লাবে এসে। মনে ভয় ছিল হয়তো আপু ভাইয়ারা পাত্তা দিবেন না বা জুনিয়র জন্য অবহেলার চোখে দেখবেন কিন্তু তাদের ব্যবহার, হাতে কলমে শেখানো, বন্ধুত্বসুলভ আচরণ আমাকে ভুল প্রমাণিত করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //