শীতকালীন ছুটিতে নিস্তব্ধ মাভাবিপ্রবি ক্যাম্পাস

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বড়দিন ও শীতকালীন অবকাশ উপলক্ষে সাত দিনের ছুটি চলমান রয়েছে। যা শুরু হয়েছে গত ২৫ ডিসেম্বর থেকে। ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

তবে ছুটির আমেজে অনেকে বাড়ির উদ্দেশ্য ত্যাগ করছে ক্যাম্পাস। ক্যাম্পাস যেনো কোলাহলমুক্ত এক নিরব প্রান্তরে রুপান্তর হয়েছে। নিস্তব্ধতা যেনো ঘিরে ধরেছে ৭০.৬৯ একরের প্রাণের ক্যাম্পাসটাকে। কুয়াশার মুড়িতে যেনো ছেয়ে ফেলেছে রাস্তাসহ সকল ভবনগুলোকে। রাণীপুকুর ঘাটটি মনে হচ্ছে যেনো শান্ত এক জায়গা। যদিও তেমন কোলাহল নেই তবুও পিঠের দোকানগুলো রয়েছে বাহারি পিঠা। চায়ের দোকানের ধোঁয়া উঠানো গুটিকয়েক শিক্ষার্থীর আড্ডা।

ক্যাম্পাসে অবস্থানরত কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় যে, পরীক্ষার প্রস্তুতি নিতে তারা বাসায় যাননি। তবে পরীক্ষা শেষ করে ভোট দিতে তারা বাসায় যাবেন।

বিশ্ববিদ্যালয়ের মোট ৭টি হল রয়েছে। এর মধ্যে ছেলেদের ৪টি এবং মেয়েদের ৩টি। সাত দিনের এই ছুটিতে সাতটি আবাসিক হল খোলা রেখেছে কর্তৃপক্ষ।

কয়েকটি হলের প্রভোস্ট ও হাউসটিউটরেরা জানান যে, অনেক শিক্ষার্থীর ছুটির পর পরীক্ষা রয়েছে। এছাড়াও অনেক শিক্ষার্থী চাকরির প্রস্তুতি নিচ্ছে সাথে অনেক শিক্ষার্থীর টিউশন রয়েছে এইসব কারণে হলসমূহ খোলা রাখা হয়েছে। এছাড়াও নতুন শিডিউল পরিবহন ব্যবস্থা চালু রেখেছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের পরিবহন সুবিধার্থে সকাল ও বিকালে ২টি করে বাস ক্যাম্পাস থেকে শহর এবং পুনরায় আবার শহর থেকে ক্যাম্পাসে ফিরে আসে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি ও অন্যান্য জরুরি সেবা চালু রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //