রাবিপ্রবিসাসের প্রতিষ্ঠাকালীন সভাপতি হাবীব, সম্পাদক মুন্না

আত্মপ্রকাশ করেছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিপ্রবিসাস)। আগামী এক বছর জন্য ৭ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বুধবার (২৭ ডিসেম্বর) সংগঠনটির প্যাডে সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটি সভাপতি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী মো. আহ্সান হাবীব (একুশে টেলিভিশন)। আর সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন একই বিভাগের আবদুল আল মামুন (মুন্না) (দৈনিক রাঙামাটি)।

কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সিএসই বিভাগের মো. আয়নুল ইসলাম (দ্য রাইসিং ক্যাম্পাস), দপ্তর ও প্রচার সম্পাদকের দায়িত্বে পেয়েছেন ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্টাল সাইন্স বিভাগের সঞ্চিতা চক্রবর্তী (দ্য বাংলাদেশ মোমেন্ট)। আর অর্থ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন একই বিভাগের আদিত্য চৌধুরী (ডাক দিয়ে যায়)।

গঠিত কমিটিতে সদস্য করা হয়েছে দুইজনকে। তারা হলেন- ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি (এফএমআরটি) বিভাগের আকলিমা আক্তার ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস) বিভাগের ফাইরুজ মেহেদী দ্বীপান্বিতা।

কমিটির সভাপতি মো. আহ্সান হাবীব বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১০ বছর পর এ কমিটি গঠন করা হয়েছে। এই সংগঠন বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করবে। বিশ্ববিদ্যালয়ে ট্যালেন্ট হান্টের মাধ্যমে বিভিন্ন সুপ্ত প্রতিভার অধিকারী শিক্ষার্থীরা বেরিয়ে আসছে। তাদের নিয়ে এ সংগঠন কাজ করবে।

তিনি বলেন, কমিটির দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে কাজ করছেন। তারা এ প্ল্যাটফর্ম থেকে বিশ্ববিদ্যালয়ের সমস্যা-সম্ভাবনা, উন্নয়ন-অগ্রগতির বিষয়গুলো তুলে ধরে প্রশাসনকে সহযোগিতা করবে।

কমিটির সাধারণ সম্পাদক আবদুল আল মামুন (মুন্না) বলেন, গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। আর সাংবাদিকরা হলেন গণমাধ্যমের প্রাণ। বিশ্ববিদ্যালয় স্থাপনের দীর্ঘদিনেও রাবিপ্রবিতে আজ পর্যন্ত কোনো সাংবাদিক সংগঠন ছিল না। এতে ক্যাম্পাসে এক ধরনের শূন্যতা ছিল। আত্মপ্রকাশ করা নতুন এ সংগঠনের দায়িত্বপ্রাপ্তরা এ শূন্যতা পূরণে কাজ করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //