রাবিতে দুই দিনব্যাপী ক্যারিয়ার উৎসব শুরু আগামীকাল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) উদ্যোগে দুই দিনব্যাপী ৭ম ক্যারিয়ার উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে শুরু হয়ে উৎসবটি শেষ হবে বৃহস্পতিবার (১৯ অক্টোবর)। 

আজ সোমবার  (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি খন্দকার অভিষেক ইবনে শামস জানান, দুই দিনব্যাপী এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। এতে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলো সরাসরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চাকরির সুযোগ দিবে। ফলে ক্যাম্পাস ব্যাপী চাকরির নিয়োগ, ইন্টার্নশিপের সুযোগ, ক্যারিয়ার মূলক সেমিনার, ট্রেনিং এবং ওয়ার্কশপ, কুইজ প্রতিযোগিতা এবং কর্পোরেট নাইটের সুবিধা পাবে শিক্ষার্থীরা।

এসময় তিনি আরও বলেন, অনুষ্ঠানে অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম এবং অধ্যাপক মো. হুমায়ুন কবির উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ক্যারিয়ার ক্লাবের এই আয়োজনে কর্মসংস্থানের সুযোগ নিয়ে আসছে মেরিকো বাংলাদেশ লিমিটেড, মেন্টর, বিকাশ , লোটো, প্রাণ, ব্র্যাক, পাঞ্জেরী, এডুএক্সপার্ট, ব্ল্যাক এবং আরও অন্যান্য কোম্পানি। এছাড়া উৎসবে পৃষ্ঠপোষক হিসেবে থাকছে এডুহাব, কীরণ, প্রাণ, ডেইলি স্টার, লোটো, র‍্যাম আইটি ও ব্ল্যাক বোর্ড। 

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক মনিমুল হক, অধ্যাপক ড. রুকসানা বেগম, ড. মো. জহিরুল আনিস ও অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, সংগঠনটির সভাপতি খন্দকার অভিষেক ইবনে শামস, সহ-সভাপতি আয়েশা আক্তার আশা এবং সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস সজল।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় রাজশাহী ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব। প্রতিষ্ঠার পর ক্লাবটি ৭টি সফল জব ফেয়ার ও ৬টি সফল ক্যারিয়ার ফেস্টের আয়োজন করেছে। দেশের বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানি যেমন বাংলালিংক, স্যামসাং, ম্যারিকো, ইউনিলিভার এবং আরও অনেকের সঙ্গে অনেক সহযোগিতামূলক অনুষ্ঠান করেছে। এছাড়াও বিভিন্ন সময় সেমিনার, ওয়ার্কশপ ও প্রতিযোগিতা, পাবলিক স্পিকিংয়ের আয়োজন করে থাকে।



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //