জাবিতে ব্যাচ ডে ও রিইউনিয়নের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ব্যাচ ডে ও রিইউনিয়নের অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। আজ সোমবার (৯ অক্টোবর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে অ্যালামনাই এসোসিয়েশনের অনুষ্ঠান প্রতি তিন বছরে একবার আয়োজন করা যাবে বলে জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে অনুষ্ঠানের সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। রাত ১০টার মধ্যে অনুষ্ঠান সম্পন্ন করতে বলা হয়েছে। অন্যথায় অনুষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ার পাশাপাশি আয়োজক সংগঠনকে কালো তালিকাভুক্ত করা হবে ও ভবিষ্যতে অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয়। 

শীতকালে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের অ্যালামনাই ও বিভিন্ন ব্যাচের (সাবেক ও বর্তমান) রিইউনিয়নের অনুষ্ঠানগুলো প্রায় মধ্যরাত পর্যন্ত মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রাকৃতিক পরিবেশ ক্ষতিগ্রস্ত হয়।

মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠান হওয়ায় ক্যাম্পাসে নানা অপরাধমূলক কাজে শিক্ষার্থীরা জড়িয়ে পরে এবং ক্যাম্পাসে অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরি হয়।

এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব অনুষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়।

উল্লেখ্য দীর্ঘদিন যাবৎ সাধারণ শিক্ষার্থীরা মধ্যরাত পর্যন্ত এসব অনুষ্ঠান বন্ধের দাবি করে আসছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব অনুষ্ঠানকে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়াতে খুশি সাধারণ শিক্ষার্থীরা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //