রাবির বহিষ্কৃত ছাত্রলীগ নেতার কক্ষে হল প্রশাসনের তালা

ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মুশফিক তাহমিদ তন্ময়ের কক্ষে সিলগালা করেছে হল প্রশাসন। গত ২১ আগস্ট হল প্রশাসনের ৯৯তম সভায় তার কক্ষটি সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ওই কক্ষে তালা মেরে দরজার মধ্যে একটি বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হল প্রশাসনের ৯৯তম জরুরি সভায় ২৫২ নম্বর কক্ষে বহিরাগত অবস্থান করে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় কক্ষটি সাময়িকভাবে সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন বলেন, তন্ময় যে অবস্থায় কক্ষ তালাবদ্ধ রেখে চলে গেছে সেখানে পরে হল প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আরেকটি তালা মেরে সিলগালা করা হয়েছে। পরে হল প্রশাসন সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকদের উপস্থিতিতে কক্ষটি আবার খোলা হবে। 

বহিরাগতরা অবস্থান করে শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমে জড়িত থাকার বিষয় জানতে চাইলে প্রাধ্যক্ষ বলেন, তন্ময়ের ছাত্রজীবন শেষ হওয়ার কারণে নিজেই বহিরাগত ছিলেন কিন্তু ক্ষমতাসীন দলের পদে থাকার কারণে আমাদের নিষেধ কর্ণপাত না করে হলে অবস্থান করছিলো।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এটি হল প্রশাসনের সিদ্ধান্তের বিষয়। তারা যেটা শিক্ষার্থীদের জন্য সুবিধাজনক মনে করবে, সেই সিদ্ধান্তই নিবে।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ভর্তি জালিয়াতি ও প্রক্সি দিয়ে ভর্তি হতে আসা এক ভর্তিচ্ছুকে অপহরণের অভিযোগে তার বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুইটি মামলা হয়। পরদিন কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে তাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে৷ অন্যদিকে ক্যাম্পাসে অবস্থানের ক্ষেত্রে গত ২৩ আগস্ট তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //