বিশ্ববিদ্যালয়ের লেকে ডুবে প্রাণ গেলো দুই ছাত্রীর

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তাসপিয়া জাহান রিতু (২০) ও অনন্যা হিয়া (২০) নামের দুই শিক্ষার্থী পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার (১ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের লেকের পানিতে ডুবে ওই দুই শিক্ষার্থীর মৃত্যু হয়।

শিক্ষার্থী সূত্রে জানা যায়, সাঁতার না জানা হিয়াকে লেকে ডুবতে দেখে রিতু এগিয়ে আসেন। একপর্যায়ে দুইজনই পানিতে ডুবে যান এবং প্রায় ২০-২৫ মিনিট ডুবন্ত অবস্থায় থাকলে অন্য শিক্ষার্থীরা লেকে নেমে তাদের খুঁজে পান ও উদ্ধার করে তাদের শারীরিক অবস্থার অবনতি ঘটায় দ্রুত গোপালগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়।

গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ডক্টর মো. কামরুজ্জামান বলেন, বেলা সাড়ে বারোটার দিকে বৃষ্টি হচ্ছিলো ওই সময় পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী লেক পাড় দিয়ে বৃষ্টিতে ভিজছিলো। বৃষ্টিতে ভেজার পর তারা বিশ্ববিদ্যালয় লেকে পড়ে নিখোঁজ হয়। পরে বিশ্ববিদ্যালয় অন্য শিক্ষার্থীরা তাদের না দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে খুঁজে তাদের না পেয়ে, পরে লেকে দেখতে পেয়ে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত  চিকিৎসক ইসমাইল হোসেন তাদের মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, হাসপাতালে নেয়ার পূর্বেই দুই শিক্ষার্থী মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রিতুর পৈতৃক নিবাস বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ও রিয়ার পৌত্রিক নিবাস খুলনা সদরে। তারা দুজনে বিশ্ববিদ্যালয়ের সামনে গোবরা এলাকায় মেসে ভাড়া থাকতেন। দুই শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //