৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তারের প্রতিবাদে বুয়েটে সংবাদ সম্মেলন আজ

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যাওয়া বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ২৪ শিক্ষার্থীসহ ৩৪ ছাত্রকে গ্রেফতারের প্রতিবাদে আজ মঙ্গলবার (১ আগস্ট) বিকেলে ৩টায়  বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে সংবাদ সম্মেলন আহ্বান করা হয়েছে।

আটককৃত শিক্ষার্থীদের অভিভাবকদের ব্যানারে আয়োজিত এই সংবাদ সম্মেলন থেকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনের ঘোষণা দিতে পারেন বলে জানা গেছে।

তার আগে রবিবার (৩০ জুলাই) সকালে তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান একদল বুয়েট শিক্ষার্থী। তাহিরপুর বাজারের ঘাট থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান তারা। হাওরে ঘোরাঘুরি শেষে দুপুরে টেকেরঘাটের নীলাদ্রি লেকে যাচ্ছিলেন। বিকালে হাওরের উত্তর পাড়ের সীমান্তবর্তী টেকেরঘাট এলাকায় দুটি স্পিডবোটে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

পরে সোমবার (৩১ জুলাই) দুপুরে তাদের বিরুদ্ধে তাহিরপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়। থানার এসআই রাশেদুল কবির বাদী হয়ে করা এই মামলার এজাহারে সন্ত্রাসী কর্মকাণ্ড, জনসাধারণের জানমালের ক্ষতি, গোপন বৈঠক করে জিহাদ সৃষ্টির মাধ্যমে রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, গ্রেফতারকৃত বুয়েটের এসব শিক্ষার্থীরা ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত। তারা বেড়ানোর নাম করে রাষ্ট্র ও সরকারবিরোধী গোপন বৈঠক করতে এখানে এসেছেন। খবর পেয়ে জিজ্ঞাসাবাদ করে সত্যতা পাওয়ায় রবিবার বিকালে তাদের আটক করা হয়। সোমবার মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //