মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য, জিপিএ-৫ পেয়েছে ১১১৮ জন

প্রতি বছরের মতো ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ।

এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৫৫৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাস করে ১৫৫২ জন। পাসের হার ৯৯.৭৪%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১১৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫ অর্জনের হার ৭২.০৪%।

বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩৪৬ জন শিক্ষার্থী এবং পাস করে ১৩৪৩ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯.৭৮%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১০৬১ জন। জিপিএ-৫ অর্জনের হার ৭৯%। অন্যদিকে, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২১০ জন এবং পাস করে ২০৯ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯.৫২%। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএÑ৫ অর্জন করে ৫৭ জন। 

শুরু থেকেই মাইলস্টোন কলেজ এসএসসি এবং এইচএসসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। উভয় পরীক্ষায় পাসের হার ৯৯ থেকে শতভাগ পর্যন্ত এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও প্রত্যাশা মতো।

নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর জহিরুল হক বলেন, ছাত্রছাত্রীদের গুণগতমানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে মাইলস্টোন কলেজ কোনরূপ আপোষ করে না। প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা যারা সারাবছর শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকাগণ যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক।

প্রফেসর জহিরুল হকের মতে, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। অসাধারণ ফলাফল অর্জনের জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //