বিশ্ববিদ্যালয়ে হলুদ সন্ধ্যা, উচ্ছ্বসিত সহপাঠীরা

বাঙালি বিয়ের আয়োজনের অন্যতম প্রচলিত উৎসব গায়ে হলুদ। সম্প্রতি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে গায়ে হলুদের আয়োজন দেখা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ুয়া শিক্ষার্থীদের উদ্যোগেই তাদের ক্যাম্পাসে এই গায়ে হলুদের আয়োজন করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২২ জুন) সন্ধ্যায় এমনই এক ভিন্নধর্মী গায়ে হলুদ অনুষ্ঠানের সাক্ষী হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)।

বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন-৩ এর সামনে সহপাঠীদের আয়োজনে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ওয়াজিহা আক্তার রিমার গায়ে হলুদ অনুষ্ঠান হয়। তিনি ২০২০-২১ সেশনের শিক্ষার্থী। তার হলুদ অনুষ্ঠানে অংশ নেন তার সহপাঠী, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা গেছে, বরের নাম লিখন। তার বাড়ি বগুড়ায়। লিখন পেশায় চাকরিজীবী। ঈদুল আজহার পরে রিমার সঙ্গে লিখনের বিয়ে হবে।

সাখাওয়াত নামের রিমার এক সহপাঠী বলেন, ক্যাম্পাসে বন্ধুর গায়ে হলুদের অনুষ্ঠান করতে পেরে অন্যরকম আনন্দ লাগছে। আমাদের অনেকের হয়তোবা রিমার বিয়েতে যাওয়া সম্ভব হবে না। তাই ওর বিয়ের আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের এ আয়োজন। ওর দাম্পত্য জীবনের জন্য শুভ কামনা।

গায়ে হলুদ অনুষ্ঠানে আসা আরেক সহপাঠী বলেন, চমৎকার এ আয়োজন আমাদের সবার মধ্যে সুন্দর একটি মেলবন্ধন তৈরি করেছে। এতে আমাদের প্রিয় শিক্ষকরাও অংশগ্রহণ করেছেন। এমন আয়োজন আজীবন মনে থাকবে।

এ বিষয়ে রিমা (কনে) বলেন, ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান হবে কখনো ভাবিনি। আমি অনেক বেশি আনন্দিত। আমি আমার সব সহপাঠীর কাছে কৃতজ্ঞ। আমাদের জন্য সবাই দোয়া করবেন।

গায়ে হলুদের সুন্দর মুহূর্ত কেমন লাগছে জবাবে লিখন (বর) বলেন, আনন্দঘন মুহূর্ত পার করছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে ভবিষ্যতে সুখের-শান্তিতে সংসার করতে পারি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //