ইউজিসির অভিন্ন আর্থিক নীতিমালা প্রত্যাখ্যান জবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশনের (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য অভিন্ন আর্থিক নীতিমালা ও হিসাব ম্যানুয়াল প্রত্যাখ্যান করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)। এ ধরনের নীতিমালা প্রতিপালনের নির্দেশকে মানহানিকর এবং ষড়যন্ত্রমূলক পদক্ষেপ হিসেবে মনে করে শিক্ষকদের অন্যতম বৃহৎ এই সংগঠন।

আজ বুধবার (২১ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ জুন প্রেরিত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য অভিন্ন আর্থিক নীতিমালা ও হিসাব ম্যানুয়াল প্রতিপালনের নির্দেশকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রত্যাখ্যান করছে। এ ধরনের নীতিমালা প্রতিপালনের নির্দেশকে জবি শিক্ষক সমিতি মানহানিকর এবং ষড়যন্ত্রমূলক পদক্ষেপ হিসেবে মনে করে। ইউজিসি প্রেরিত নীতিমালা দেশের বর্তমান আর্থ-সামাজিক অবস্থাকে ধারণ করতে পারে নাই।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের বর্তমান বাজার-ব্যবস্থা ও দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নের সাথে এই নীতিমালা সাংঘর্ষিক। এই অভিন্ন নীতিমালা সরকারের উন্নয়ন ও অদম্য অগ্রযাত্রাকে অস্বীকার করছে এবং তা বাস্তবায়নের নির্দেশ দেশের উচ্চশিক্ষা প্রদানকারী বিশ্ববিদ্যালয় সমূহে অস্থিরতা তৈরি করবে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //