ক্যান্সারে আক্রান্ত ছেলেকে বাঁচাতে মায়ের আকুতি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী মো. হিরার সম্প্রতি ব্লাড ক্যান্সার ধরা পড়েছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজি বিভাগে ভর্তি আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মে মাসে মেসে থাকা অবস্থায় একদিন রাতে হঠাৎ করে তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয়। এরপর তার রুমমেটরা তাকে শের-ই বাংলা মেডিকেলে নিয়ে যান। ওখানে ইসিজি করায় কিন্তু তার কোনো সমস্যা ধরা পড়েনি। পরে বরিশালে আরো দুইজন ডাক্তার দেখালে এক্সরেতে সমস্যা ধরা পড়ে। এরপর তাকে ঢাকায় পাঠানো হয়। ওখানে সিটি স্ক্যানসহ অনেকগুলো ব্লাড টেস্ট এবং দুইটা টেস্ট FNAC এবং বায়োপসি  করে ধরা পরে Non hodgkin Lymphoma (ব্লাড ক্যান্সার)।

মো. হিরা জানান, দিনে দিনে তার অবস্থা আরো খারাপ হচ্ছে। ঠিকভাবে নিঃশ্বাস নিতে পারছেন না। মাথা, গলা, বুক সবখানেই ব্যথা করে। ঠিকভাবে এখন কথাও বলতে পারেন না। তার রোগ খুঁজে বের করতেই অনেক টাকা চলে যায়। এখনো বেশ কিছু টেস্ট করা বাকি। তারপর শুরু হবে ট্রিটমেন্ট। টাকার অভাবে এখনো ট্রিটমেন্টই শুরু করতে পারিনি।

তার মায়ের সাথে কথা হলে তিনি বলেন, আমি মানুষের বাড়ি কাজ কইরা আমার ছেলের পড়ালেখা করাইছি। আমার চাওয়া ছিল ছেলের কিনে দেওয়া কাপড় পড়ে নামাজ পড়বো। আমার আর কোনো চাওয়া ছিল নাহ। আমার চোখের সামনে যদি আমার ছেলে মারা যায়, আমি বাঁইচা থাইকা কি করুম।

ব্যক্তিজীবনে তার এক ছোটভাই ও মা ছাড়া আর কেউ নাই। পরিবারের আর্থিক অবস্থাও ভালো না। এতে হিরার পরিবারের পক্ষে চিকিৎসার খরচ বহন করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ অবস্থায় হিরার চিকিৎসার খরচ নির্বাহের জন্য আর্থিকভাবে সাহায্য করে সকলকে তার পাশে দাঁড়ানোর আশা ব্যক্ত করছেন হিরার পরিবার।

হিরার চিকিৎসায় সাহায্যের জন্য যোগাযোগ করুন: 01648464284 (বিকাশ), 01762649764 (বিকাশ+ নগদ)। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //