চুয়েটে চলছে দুই দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্ট’

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শুরু হলো ‘ক্যারিয়ার ফেস্ট ২০২৩’। বিশ্ববিদ্যালয়ের অন্যতম জনপ্রিয় সংগঠন চুয়েট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আয়োজিত হচ্ছে উৎসবটি।

আজ শুক্রবার (২ জুন) দুই দিনব্যাপী উৎসবের প্রথম দিন। সকাল ৯টায় চাকরির সাক্ষাৎকার বিষয়ক সেমিনার দিয়ে সূচনা হয় উৎসবটির। এরপর দুপুর ২টা ৩০ মিনিট থেকে ৭টা পর্যন্ত চলবে ‘উচ্চশিক্ষা’ এবং ‘রোড টু বিসিএস’ শীর্ষক দুটি সেমিনার। যেখানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন যথাক্রমে বাংলাদেশ মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজির প্রভাষক মো. তৌহিদুর রহমান এবং যশোর জেলা পরিষদের সহকারী কমিশনার সৌম্য চৌধুরী।

আগামীকাল শনিবার (৩ জুন) উৎসবের দ্বিতীয় দিনে রয়েছে ‘অন ক্যাম্পাস রিক্রুটমেন্ট’ শীর্ষক চাকরি উৎসব। যেখানে হুয়াওয়ে টেকনোলজি লিমিটেড বিদায়ী ব্যাচের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করবে এবং জীবন বৃত্তান্তের ভিত্তিতে ও লিখিত পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। দুপুর ২টা ৩০ মিনিটে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত ‘ক্যারিয়ার টক’ নামক একটি সেমিনারের মাধ্যমে উৎসবের সমাপ্তি হবে, যেখানে কি-নোট স্পিকার হিসেবে থাকবেন অন্যরকম গ্রুপ অব কোম্পানির  চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ।

এবিষয়ে চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি জাহিদ হাসান বলেন, শেষ বর্ষের শিক্ষার্থীদের চাকরির সুযোগ ও ক্যারিয়ার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এ আয়োজন। শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে সফল মানুষদের কথা শুনতে পাবে এবং বিশ্ববিদ্যালয়ের মধ্যেই কোম্পানিগুলোতে সাক্ষাৎকার দেওয়ার মাধ্যমে চাকরি নিশ্চিত এর সুযোগ পাবে। আশা করি, এটি উৎসুক শিক্ষার্থীদের আগামীর পথ চলায় সহায়ক হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //