প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন নোবিপ্রবির তিন শিক্ষার্থী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তিন শিক্ষার্থী।

গত রবিবার (৩০ এপ্রিল) ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত তথ্যমতে, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন শিক্ষার্থী এই পদকের জন্য মনোনীত হয়েছেন। মনোনীত ১৭৮ জনের মধ্যে নোবিপ্রবির তিন শিক্ষার্থী হলেন- প্রকৌশলী অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সুদেব বাবু সেন অমিত, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান এবং বিজ্ঞান অনুষদের কৃষি বিভাগের বেলায়েত হোসাইন ৷

উল্লেখ্য, ইউজিসি বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে। সাধারণত, দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর স্বর্ণপদকে ভূষিত করে থাকে ইউজিসি।




সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //