জবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলের ওপর ভিত্তি করে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছয় অনুষদের ছয় শিক্ষার্থী।

জবির মনোনয়ন বোর্ড এ ছয় শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য নির্বাচিত করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

রেজিস্ট্রার জানান, প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ থেকে একজন করে ছয়টি অনুষদের ছয় শিক্ষার্থীর তালিকা ইউজিসিকে পাঠানো হয়েছে।

মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুরাইয়া বিনতে রফিক (৩.৮৬), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিতু রানী রায় (৩.৯) এবং বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগের মো. ইসমাঈল হোসেন হৃদয় (৩.৯), লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার (আউট অব ৪), ব্যবসায় শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাগর ইসলাম (৩.৯১) এবং আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা (৩.৭৬)

মনোনীত শিক্ষার্থীদের সবাই ২০১৪-১৫ সেশনের ও বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচ।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি উৎসাহ দিতে এবং কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ২০০৫ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //