চুয়েট-কুয়েট-রুয়েটে ভর্তির আবেদন ও পরীক্ষার তারিখ প্রকাশ

দেশের প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের লেভেল-১/টার্ম-১ এর ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুন। 

আগামী ১০ মে সকাল ৯টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ শুরু হবে এবং আগামী ২২ মে রাত ১১.৫৯টায় শেষ হবে। আবেদন করার ওয়েবসাইট: https://www.admissionckruet.ac.bd/

আবেদনকারীর মধ্য থেকে আগামী ৩ জুন যোগ্য প্রার্থীদের রোল নম্বর ও পরীক্ষা কেন্দ্রসহ নামের তালিকা প্রকাশ করা হবে। এছাড়া আগামী ৮ জুলাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হবে। 

গতকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) চুয়েট-কুয়েট-রুয়েট কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও প্রকৌশল গুচ্ছের চুয়েটের প্রতিনিধিত্বকারী অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। 

এবার চুয়েটে নিয়মিত ৯২০টি আসন ও সংরক্ষিত ১১টিসহ মোট ৯৩১টি আসন, কুয়েটে নিয়মিত ১০৬০টি ও সংরক্ষিত ৫টিসহ মোট ১০৬৫টি আসন এবং রুয়েটে নিয়মিত ১২৩০টি ও ৫টিসহ মোট ১২৩৫টি আসন। সবমিলিয়ে নিয়মিত ৩২১০টি ও সংরক্ষিত ২১টিসহ সর্বমোট ৩২৩১টি আসনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //