ঈদের আগেই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জবি শিক্ষক সমিতির

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্বকীয়তা এবং স্বাতন্ত্র্য রক্ষার্থে নিজস্ব পদ্ধতিতে পরীক্ষার কার্যক্রম পরিচালনার জন্য ঈদের আগেই কেন্দ্রীয় কমিটির সভা ডেকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন করার পর ৯ দিন অতিবাহিত হলেও কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা আহবান করা হয়নি। ইউনিট ভর্তি কমিটিসমূহ ইতোমধ্যে সভা করে ভর্তি কার্যক্রম শুরু করেছে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির কোন সভা এখনো অনুষ্ঠিত না হওয়ায় ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ এবং ভর্তি পরীক্ষার কার্যক্রম এগিয়ে নেয়া সম্ভব হচ্ছে না। ফলে ভর্তি পরীক্ষার কার্যক্রম সম্পন্ন করার ক্ষেত্রে অহেতুক বিলম্ব এবং সেশনজটের আশঙ্কা তৈরি হচ্ছে বলে জানিয়েছে জবি শিক্ষক সমিতি।

অন্যদিকে ইসলামী বিশ্ববিদ্যালয় নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরুর লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এমতাবস্থায়, আগামী ১৬ এপ্রিল কেন্দ্রীয় ভর্তি কমিটি সভা করে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে আগামী ১৭ এপ্রিলের মধ্যে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন (জবি শিক্ষক সমিতি) উপাচার্যের নিকট দাবি পেশ করেছেন।

উল্লেখ্য, বি ও সি ইউনিটের ভর্তি কমিটি আলাদা আলাদা বৈঠক শেষে জুন মাসের দ্বিতীয় সপ্তাহে ভর্তি পরীক্ষা নেয়া, আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ, যোগ্যতা এবং আনুষঙ্গিক বিষয়ে প্রস্তাব কেন্দ্রীয় ভর্তি কমিটির কাছে পাঠিয়েছে। পরবর্তীতে কেন্দ্রীয় ভর্তি কমিটি একটি বৈঠকে সবকিছু সমন্বয় করে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন৷ তবে কবে নাগাদ সেই বৈঠক হবে তা এখনো চূড়ান্ত হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //