বর্ণাঢ্য আয়োজনে জাবিতে নববর্ষ উদযাপিত

“বরিষ ধরা-মাঝে শান্তির বারি” স্লোগানকে ধারণ করে বর্ণাঢ্য আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল সোয়া আটটায় উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম উপাচার্য অফিসে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর সকাল পৌনে দশটায় ব্যবসায় অনুষদের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি পরিবহন চত্বর, শহীদ মিনার হয়ে অমর একুশের পাদদেশে এসে উপাচার্যের সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়। সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা নববর্ষ উৎসব বাঙালি জাতিসত্তার অবিচ্ছেদ্য অংশ। হাজার বছরের ঐতিহ্য এবং কৃষ্টিকে ধারণ করে মঙ্গল শোভাযাত্রা। রমজানের মধ্যেও আমরা মঙ্গল শোভাযাত্রা সম্পন্ন করতে পেরে আনন্দিত। এজন্য তিনি শোভাযাত্রায় অংশগ্রহণ করা সকল শিক্ষক, শিক্ষার্থী এবং সাংবাদিকবৃন্দকে ধন্যবাদ জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ, প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার, প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে রমজান, ইদুল ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি চলমান থাকায় এবছর সংক্ষিপ্ত পরিসরে নববর্ষ উদযাপনের আয়োজন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //