সন্ধ্যায় ‘বিদায়’ লিখে ছাত্রলীগ নেতার পোস্ট, ভোরে মৃত্যু

‘বিদায়’ ক্যাপশন ও ভাঙা চশমার ফ্রেমের ছবি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফেসবুকে দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নাবিল হায়দার (২৬)। 

আজ শুক্রবার (৭ এপ্রিল) সকালে বন্ধুর বাসায় মিলল তার মরদেহ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

নাবিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক ছাত্র ছিলেন।

জানা যায়, নাবিল হলে থাকলেও গতকাল তিনি খিলগাঁওয়ে এক বন্ধুর বাসায় ছিলেন। আজ শুক্রবার ভোরে ঘুম থেকে না ওঠায় তার বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ফেসবুকে একটি ভাঙা চশমার ছবি দিয়ে ক্যাপশনে ‘বিদায়’ লিখে পোস্ট করেন। এর থেকে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে তার মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। 

প্রক্টর বলেন, সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে। ফেসবুক পোস্ট থেকে আত্মহত্যার ব্যাপারে ধারণা করা হচ্ছে। বিস্তারিত কিছু জানা যায়নি। 

নাবিলের বড় ভাই তওসিফ উদ্দিন গণমাধ্যমকে বলেন, গতকাল নাবিলের ফেসবুকের স্ট্যাটাস দেখে খিলগাঁওয়ে তার বন্ধুর বাসায় গিয়ে তাকে দেখে এসেছি। তখন তাকে স্বাভাবিক অবস্থায় দেখতে পেয়েছি। তাকে বাসায় নিয়ে আসতে চাইলে সে অস্বীকৃতি জানায়।

তিনি বলেন, পরে তার (নাবিল) বন্ধুরাও আমাকে আশ্বস্ত করেন যে, তারা আছেন সমস্যা নেই। পরে রাত আটটার দিকে আমি ওই বাসা থেকে বের হয়ে আসি। ভোরে সেহরির সময় তার বন্ধু আমাকে ফোন করে জানায়, নাবিল অচেতন হয়ে পড়ে আছে। পরে সেখান থেকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক তার মৃত্যুর কথা জানান।

নাবিলের গ্রামের বাড়ি ভোলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নে। তার বাবা নাম জসিম উদ্দিন হায়দার। তিনি বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বড় মানিকা ইউনিয়নের চেয়ারম্যান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //