ঢাবির সিনেট নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০২৩ এর ২৫টি পদে আওয়ামীপন্থী প্যানেল ‘গণতান্ত্রিক ঐক্য পরিষদ’ নিরঙ্কুশ জয় লাভ করেছে। 

আজ রবিবার (১৯ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং নির্বাচনের চিফ প্রিজাইডিং অফিসার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই ফল ঘোষণা করেন।

বিজয়ীরা হলেন০ অধ্যাপক আশফাক হোসেন, অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী, নুজহাত চৌধুরী, অধ্যাপক অসীম কুমার সরকার, এম আর এম মনজুরুল আহসান বুলবুল, এ এইচ এম এনামুল হক চৌধুরী, এইচ এম বদিউজ্জামান, এস এম বাহলুল মজনুন, অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ, নিজাম চোধুরী, অধ্যাপক মীর্জা মো. আব্দুল বাছেত, মুহাম্মদ শফিক উল্যা, অধ্যাপক মোহাম্মদ আব্দুল বারী, ইকবাল মাহমুদ বাবলু, মোহাম্মদ হোসেন, এম অহিদুজ্জামান, মো. আতাউর রহমান প্রধান, অধ্যাপক মো. আনোয়ার হোসেন, মো. কামরুল হাসান মিলন, অধ্যাপক মো. নাসিরুদ্দীন মুন্সী, মো. মুরশেদুল কবীর, রঞ্জিত কুমার সাহা, অধ্যাপক শারমিন মূসা, অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান ও অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার। 

নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৫৯ হাজার ৩২০। সব কেন্দ্র মিলিয়ে মোট ১৫ হাজার ২০২ জন ভোট দিয়েছেন। এর আগে ৪ মার্চ ঢাকার বাইরের ২৯টি কেন্দ্রে, ১১ মার্চ ৯টি কেন্দ্রে এবং ১৪ মার্চ ৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয় এবং গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এবারের নির্বাচনে বিএনপিপন্থীরা অংশ নেয়নি এবং জামায়াতপন্থীরা প্রার্থী দিলেও গ্রেপ্তার-হয়রানির অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন। গণতান্ত্রিক ঐক্য পরিষদ ছাড়াও মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তি জানিয়ে স্বতন্ত্র ৯ জন মিলে ‘টিম অপরাজেয়’ ব্যানারে ভোট করেছেন। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও দল মিলিয়ে মোট প্রার্থী ছিলেন ৬৮ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //