পছন্দের হল পেলেন ফুলপরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নির্যাতনের শিকার ফুলপরী বেগম নতুন হলে আবাসিকতা পেয়েছেন। আজ শনিবার (৪ মার্চ) দেশরত্ন শেখ হাসিনা হল পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে আবাসিকতার জন্য ছাত্র-উপদেষ্টা বরাবর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ছাত্র উপদেষ্টা ভুক্তভোগীকে নিয়ে দুপুর ১২টার দিকে ফজিলাতুন্নেছা মুজিব হলে যান। ভুক্তভোগীর আবাসিকতার জন্য হলটির প্রভোস্টকে আবেদন পত্রটি তুলে দেন ছাত্র উপদেষ্টা।

তারই প্রেক্ষিতে দেশরত্ন শেখ হাসিনা হল পরিবর্তন করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ৫০১ নম্বর কক্ষে ভুক্তভোগীকে আবাসিকতা দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন।

এ বিষয়ে ভুক্তভোগী ফুলপরী বলেন, আমি পছন্দের হল পেয়েছি। তবে অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার আশা করেছিলাম। কিন্তু তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। এতে আমি শঙ্কিত। তবে সাতদিন পরে স্থায়ী বহিষ্কার করা না হলে আমি আইনি ব্যবস্থায় যাবো।

ফুলপরীর বাবা আতাউর রহমান বলেন, আমার মেয়েকে দীর্ঘদিন এই ক্যাম্পাসে থাকতে হবে। এ জন্য অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার চাই। কারণ তারা যে নির্মম অত্যাচার আমার মেয়ের উপর চালিয়েছিলো, এতে আমার মেয়ের মৃত্যুও হতে পারতো। এ জন্য স্থায়ী বহিষ্কার চাই আমি।

ফুলপরীর আবাসিকতার বিষয়ে ছাত্র উপদেষ্টা শেলীনা নাসরীন বলেন, হাইকোর্টের আদেশের ভিত্তিতে ফুলপরীকে দেশরত্ন শেখ হাসিনা হল পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে আবাসিকতা দেওয়া হয়েছে। ফুলপরী হলের ৫০১ নম্বর কক্ষে আবাসিকতা পেয়েছে। হলে অবস্থানকালে তাকে সবধরনের নিরাপত্তা দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় নবীন ওই ছাত্রীকে রাতভর নির্যাতন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ও মোয়াবিয়া, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ এবং  হাইকোর্টের নির্দেশে আলাদা তদন্ত কমিটি গঠিত হয়। পরে এ ঘটনায় প্রতিটি তদন্ত কমিটির প্রতিবেদনে ফুলপরীর নির্যাতনের ঘটনার সত্যতা প্রমাণিত হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযুক্তদের হল এবং শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। আজ বিশ্ববিদ্যালয় থেকেও সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //