ইস্টার্ন ইউনিভার্সিটিতে প্রথম রোভার স্কাউট ক্যাম্পের সফল সমাপ্তি

আত্মশুদ্ধির দীক্ষা গ্রহণ, মানুষের কল্যাণে কাজ করা এবং দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিবেদিত করার শপথ গ্রহণের মধ্য দিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী রোভার স্কাউট ক্যাম্প গতকাল শুক্রবার (৩ মার্চ) শেষ হয়েছে। 

প্রথমবারের মতো অনুষ্ঠিত এ ক্যাম্পে ইস্টার্ন ইউনিভার্সিটি রোভার স্কাউট গ্রুপের ৬৫ জন সদস্য অংশগ্রহণ করেন। 

ইউনিভার্সিটির মাঠে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আলী আজ্জম। এদিন ক্যাম্পে অংশগ্রহণকারী স্কাউটরা ক্যাম্পে তিন দিনের রাত্রি যাপনের অভিজ্ঞতা শোনান। তাদের সার্বিক পারফরম্যান্সের ওপর মূল্যায়ন ও সনদ বিতরণ এবং ২০২৩ সালের জন্য রোভার স্কাউট গ্রুপের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। পরে স্কাউটদের শপথবাক্য পাঠ করান ইস্টার্ন ইউনিভার্সিটি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ফরহাদ হোসেন।

এর আগে ২ মার্চ দ্বিতীয় দিন সকালে দীক্ষা গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এস এম এমদাদুল ইসলাম।

এদিন রাতে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ক্যাম্পফায়ার। এতে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এস এম ফেরদৌস। স্কাউট ব্যক্তিত্ব হিসেবে ছিলেন বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আলী আজ্জম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আনোয়ার জাহিদ ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মাহফুজুর রহমান। 

১ মার্চ প্রথম দিনে রোভার স্কাউটসের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রথম রোভার স্কাউট ক্যাম্প উদ্বোধন করেন ক্যাম্প প্রধান এবং ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //