ইবিতে ছাত্রী নির্যাতন: হল ছাড়লেন অভিযুক্ত আরও দুই জন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্ত আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা আক্তার ঊর্মি হল ছেড়েছেন। গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হলের অধ্যাপক ড. শামসুল  আলম। 

তিনি বলেন, আজ দুই জন হল ছেড়েছেন। বাকি তিন জন আগামীকালকের মধ্যেই হল ছাড়বেন। এর আগে হাইকোর্টের নির্দেশে গত ১৭ ফেব্রুয়ারি হল ছাড়েন ছাত্রলীগ নেত্রী অন্তরা ও তাবাসসুম। 

হল প্রশাসনের জরুরি সভা থেকে গত সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ৪টার দিকে অভিযুক্ত পাঁচ জনকে হল থেকে বহিষ্কার করেন। এছাড়া ১ মার্চ দুপুর ১২টার মধ্যে বহিষ্কৃতদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। অন্য তিন বহিষ্কৃত ছাত্রী হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ সেশনের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান।

একইসাথে তাদের সবার বিরুদ্ধে দেশরত্ন শেখ হাসিনা হল সংযুক্তি বাতিলের বিষয়ে রেজিস্ট্রার বরাবর সুপারিশ প্রেরণ ও হালিমা আক্তার ঊর্মীর বিবৃতিতে তার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারের লক্ষ্যে প্রক্টর বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //