শিক্ষার্থীর চিকিৎসায় বরিশাল সিটি মেয়রের আর্থিক সহায়তা প্রদান

দুটি কিডনি অকার্যকর হয়ে পড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মেধাবী শিক্ষার্থী তানিয়া আক্তারের চিকিৎসায় পাঁচ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) মেয়র এবং বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

গতকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এ অর্থ সহায়তার চেক প্রদান করেন।

জানা যায়, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার কানুদাসকাঠী গ্রামের দরিদ্র কৃষক মোকছেদ আলী খানের ছয় মেয়ের মধ্যে সর্ব কনিষ্ঠ তানিয়া আক্তার বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ থেকে বি.এস (সম্মান) উত্তীর্ণ হয়েছে। কিন্তু বাবা-মা ও বোনদের আশা-ভরসার একমাত্র প্রতীক তানিয়া আক্তারের দুটি কিডনিই অকার্যকর হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কিডনি বিভাগের ডাক্তার নজরুল ইসলামের চিকিৎসাধীন থেকে বর্তমানে তিনি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে দিন কাটাচ্ছেন। তানিয়া তার অসহায়ত্বের কথা তুলে ধরে চিকিৎসার জন্য বিসিসি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করে। সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তানিয়ার আবেদনে সাড়া দিয়ে, তার চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা অর্থ সহায়তা দেন।

উল্লেখ্য, অসুস্থতার কারণে চিকিৎসার জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করছেন তানিয়া। এ কারণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী ও শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়াসহ আরো কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী গতকাল মেয়র সাদিকের সাথে সাক্ষাত করে তানিয়ার পক্ষে পাঁচ লাখ টাকার অর্থ সহায়তার চেক গ্রহণ করেন। 

এসময় ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা মেয়রের এ মানবিক সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //