‘ওসির বউ’ পরিচয় দেওয়া উপ-রেজিস্ট্রার রেবেকাকে স্ট্যান্ড রিলিজ

‘ওসির বউ’ পরিচয় দেওয়া জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ দেওয়া হয়েছে। তাকে প্রশাসনিক ভবন থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে বদলি করা হয়েছে।

নিয়মিত অফিস না করা, কর্মকর্তাদের বিরুদ্ধে বলয় সৃষ্টি করা এবং প্রশাসনের সিদ্ধান্ত না মেনে বিদ্যুৎ অপচয় করাসহ তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নিজ দপ্তরে অনুপস্থিত থাকা অবস্থায় অফিস কক্ষে ফ্যান চলাসহ অনিয়মিত অফিস করার বিষয়ে বিশ্ববিদ্যালয়টির প্রেসক্লাবের ফেসবুক পেজে একটি ভিডিও প্রকাশিত হয়। ভিডিও প্রকাশের পর উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানা প্রশাসনের বিভিন্ন ব্যক্তিকে ফোন দিয়ে সংগঠনটির সংবাদকর্মীদের বিরুদ্ধে নালিশ করেন।যেখানে তাকে বলতে শোনা গেছে, ‘‘সাংবাদিকরা কি জানে না আমি ওসির বউ। আমি কি করতে পারি ওরা জানে না?’’ আর মূহূর্তেই এই বক্তব্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ঘটনার বিপরীতে সন্ধ্যায় ওসির ‘বউ পরিচয়’ দেয়া রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ করে মেয়েদের হলে বদলি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্ট্যান্ড রিলিজে তাকে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে বদলি করা হয়েছে। বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ নুসরাত শারমিন তানিয়া স্ট্যান্ড রিলিজের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই উনার বিষয়ে নিয়মিত অফিস না করা, বিদ্যুতের অপচয়সহ অনেক অভিযোগ ছিলো। সর্বশেষ ওসির বউ পরিচয়ে উনি সাংবাদিকদের শাসিয়েছেন। এ সংক্রান্ত একটি কল রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়েছে। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনেরও নজরে আসে। সবগুলো বিষয়কে সামনে রেখে নতুন বিতর্কের মুখেই তাকে স্ট্যান্ড রিলিজ দেয়া হয়েছে।

প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের নজরে ছিলেন এই কর্মকর্তা। উপাচার্য নিজেও তার বিষয়ে তদারকি করছিলেন। অনেকগুলো অভিযোগ মিলেই এই ‘স্ট্যান্ড রিলিজ’ দেয়া হয়েছে। রেবেকা সুলতানা জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজের স্ত্রী।

‘ওসির বউ পরিচয়’ দিয়ে সাংবাদিকদের শাসানো রেবেকা সুলতানা গণমাধ্যমকে বলেন, আমি সাংবাদিকদের নিয়ে কোন মন্তব্য করিনি। আমার কোনো প্রশাসনিক সিন্ডিকেট নেই। আমি একজন ছোট কর্মকর্তা, নিয়মিত অফিস করি। আমি ছুটিতে আছি, এই সময়ে আমার রুমে কিছু হলে সেটা আমি দায়ী নই।  ভিসি আর রেজিস্ট্রারের রুমেও তো খালি অবস্থায় বিদ্যুতের ব্যবহার হয়। কই তখন তো কথা উঠে না।

তবে এ অভিযোগ অস্বীকার করলেও রেবেকা সুলতানার একটি কল রেকর্ড গণমাধ্যমের কাছে এসেছে। যেখানে নিজেকে ওসির বউ দাবি করে অন্য এক ব্যক্তির সঙ্গে সাংবাদিকদের শাসিয়ে  কথা বলতে শোনা গেছে। সেই কথোপকথনে রেবেকা সুলতানা বলেন, "ওরা কি (সাংবাদিকরা) জানে না আমি দারোগা, ওসির বউ? আমি কি করতে পারি এরা কি বোঝে না? কিছু বলি না দেখে সাহস বাইরা গেসে?"

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //