হলি আর্টিজানে শহীদ রবিউল করিমের স্মরণে ফুটবল টুর্নামেন্ট

হলি আর্টিজানে নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ও বাংলা বিভাগের সাবেক কৃতি ছাত্র রবিউল করিমের স্মরণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফুটবল টুর্নামেন্ট-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

‘‘সুস্থ দেহ শুভ্র প্রাণের নন্দনে, এসো মিলি খেলাধুলার বন্ধনে’’ স্লোগানকে ধারণ করে বাংলা বিভাগের আয়োজনে এই আন্তঃবিভাগীয় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। 

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় বাংলা বিভাগ দ্বিতীয় বর্ষের (৪৯তম ব্যাচ) শিক্ষার্থীরা।

বুধবার (৩১ আগস্ট) বেলা চারটায় ফাইনাল ম্যাচে দ্বিতীয় বর্ষের (৪৯ ব্যাচ) শিক্ষার্থীদের বিপরীতে খেলতে নামে তৃতীয় বর্ষের (৪৮ ব্যাচ) শিক্ষার্থীরা। পরে পুরষ্কার বিতরণের মাধ্যমে টুর্নামেন্টের সমাপ্তি হয়।

খেলার নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা থাকায় অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। অতিরিক্ত সময়েও গোল না হওয়ায় টাইব্রেকারের মাধ্যমে ৪-২ গোলে ২য় বর্ষ (৪৯ ব্যাচ) জয়ী হয়।

টুর্নামেন্ট জুড়ে অনবদ্য ক্রিয়া নৈপূণ্য প্রদর্শনের জন্য তানভীর আহমেদকে (৪৯) টুর্নামেন্ট সেরা, সাদিকুল ইসলামকে (৪৯) ফাইনাল সেরা এবং এনাম হায়দার শাহিলকে (৪৯) সেরা গোলরক্ষকের পুরষ্কার তুলে দেয়া হয়৷

এ সময় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীমা সুলতানা, অধ্যাপক ড. অনুরুদ্ধ কাহালী, অধ্যাপক ড. রেজাউল করিম তালুকদার, অধ্যাপক ড. খন্দকার শামীম হোসেন, সহকারি অধ্যাপক বশিরুজ্জামান খোকন, মুমতাহানা মৌ, প্রভাষক নিঝুম শাহ, শামীম হোসেন এবং শহীদ রবিউল করিমের সহধর্মিণী উম্মে সালমা।

পুরষ্কার বিতরণী শুরুতে বক্তব্য দিতে গিয়ে অধ্যাপক ড. অনুরুদ্ধ কাহালী শহীদ রবিউল করিম স্মরণে স্মৃতিকাতর হয়ে পরেন ও বলেন, ‘ছাত্র থাকাকালীন প্রথম বর্ষ থেকেই রবিউলের সাথে আমার গভীর সম্পর্ক গড়ে ওঠে। তার অন্যতম কৃতিত্ব স্কুল প্রতিষ্ঠা। স্কুলের উদ্বোধনসহ বেশ কয়েকবার তার গ্রামের বাড়িতে আমার যাওয়া হয়েছে৷ হলি আর্টিজানে দুষ্কৃতিকারীদের হামলায় নিহতদের তালিকায় টিভিতে তার ছবি দেখে বিশ্বাস করতে পারিনি৷’

রবিউল করিমের সহধর্মিণী সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, আমি প্রত্যাশা রাখি তোমরা সবাই রবিউল করিমের মতই দেশপ্রেমিক হবে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীমা সুলতানা লাকী খেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি বিশ্বাস করি যারা সহশিক্ষা কার্যক্রমে যুক্ত থাকে তারা কখনো ভালো ছাড়া খারাপ কিছুতে সম্পৃক্ত হতে পারে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //