স্থগিত পরীক্ষা চালুর দাবিতে ইবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে চলমান ও আসন্ন স্থগিত পরীক্ষাসমূহ চালুর দাবিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে মানববন্ধন দিয়ে তাদের কর্মসূচি শুরু হয়। পরে বিক্ষোভ সহকারে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। সেখানে ঘন্টাখানেক অবস্থানের পর দুপুর ১টার দিকে সহকারী প্রক্টর বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা নিয়ে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন টালবাহানা শুরু করেছে। আমরা গত ২ মাস যাবত ক্যাম্পাস পার্শ্ববর্তী মেসগুলোতে মানবেতর জীবনযাপন করছি পরীক্ষা দেয়ার জন্য। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন হঠাৎ করে পরীক্ষা স্থগিত করে দিলো। এখন আমরা যাবো কোথায়? অতিদ্রুত চলমান পরীক্ষাসমূহ নেয়া না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এ বিষয়ে স্মারকলিপি গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহেদ আহমেদ বলেন, ভিসি স্যার ঢাকায় থাকায় আমরা স্মারকলিপিটি গ্রহণ করেছি। বিষয়টি স্যারকে জানানো হয়েছে।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে চলমান ও আসন্ন সব স্থগিত করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //