শিক্ষার্থী রিপন ‘হত্যার’ প্রতিবাদে গ্রিন ইউনিভার্সিটির মানববন্ধন

গ্রিন ইউনিভার্সিটির ফিল্ম, টেলিভিশন অ্যান্ড ডিজিটাল মিডিয়া (এফটিডিএম) বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী রিপন আহমেদ ‘হত্যার’ প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (১৩ জানুয়ারি) বেগম রোকেয়া স্মরণীতে অবস্থিত গ্রিন ইউনিভার্সিটির সিটি ক্যাম্পাসে দুপুর ১টায় এ মাবনবন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। ‘সড়ক দুর্ঘটনা না-কি পরিকল্পিত হত্যা’ ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি করেন উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা।

এফটিডিএম ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন ড. অলিউর রহমান মাবনবন্ধন ও প্রতিবাদসভায় বলেন, ‘পুলিশ সড়ক দুর্ঘটনা ধারণা দিলেও পরিবার ও সাংবাদিক সূত্রের তথ্য অনুযায়ী এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।  বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া শেষ করে রিপন আহমেদ যখন সফল উদ্যোক্তার জীবন শুরু করতে যাচ্ছে, সেসময় এভাবে তার জীবন দিতে হবে, তা আমরা কোনোদিনই মেনে নিতে পারব না’।

বিভাগের শিক্ষক ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড. আফজাল হোসেন খান এবং সরকারী প্রক্টর ড. মেহেদী হাসান এই হত্যাকাণ্ডের দ্রুততম তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ সুষ্ঠু বিচার দাবি করেন।

এছাড়াও বিভগীয় শিক্ষক মুনিরা শরমিন বলেন, ‘ঘুম থেকে উঠে কোনো শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা শোনা একজন শিক্ষকের জন্য খুবই বেদনাদায়ক। পুলিশের ভাষ্য অনুযায়ী সড়ক দুর্ঘটনা হলেও এ ধরনের দুর্ঘটনাগুলো আসলে এক প্রকার পরিকল্পিত হত্যা। এরকম দুর্ঘটনা যেনো ভবিষ্যতে আর না ঘটে সে লক্ষ্যে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার হওয়া অত্যন্ত জরুরি।

উল্লেখ্য, ১১ জানুয়ারি (সোমবার) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার করের গাও রোডের পাশে আবর্জনার স্তূপ থেকে শিক্ষার্থী রিপন আহমেদের লাশ উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মর্গে পাঠায় পুলিশ। রিপনের পরিবারের দাবি তাকে ব্যবসায়িক কারণে হত্যা করে কে বা কারা ফেলে রেখে গেছেন।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //