রাবি ভিসির অপসারণে বিক্ষোভ, ছাত্রদল নেতা আটক

ইউজিসির তদন্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানসহ প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাবি শাখা ছাত্রদল।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কাজলা এলাকায় পৌঁছলে সেখান থেকে এক ছাত্রদল নেতাকে আটক করে পুলিশ। আটককৃত ওই ছাত্রদল নেতা রফিকুল ইসলাম পাখি মতিহার উত্তর শাখার আহবায়ক।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাবি ছাত্রদলের ব্যানারে দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে ভিসির পদত্যাগ দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে ছাত্রদলের এক নেতাকে আটক করে পুলিশ।

মিছিল থেকে আটকের বিষয়ে মতিহার থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, মিছিল থেকে আটক করা হয়নি। পুলিশের গাড়ি দেখে পালানোর সময় তার আচরণ সন্দেহজনক মনে হয়েছে তাই আটক করা হয়েছে। পরিবারকে খবর দিয়ে যাচাই বাছাই করে শেষে ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে মিছিলে উপস্থিত ছিলেন- ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয়সহ সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, শাখা ছাত্রদলের সুলতান আহমেদ রাহি, সামসুদ্দিন চৌধুরী সানিন, সরদার জহুরুল হক, মাহমুদুল মিঠু, জহিরুল ইসলাম, শামস দীপ্ত, আতিক শাহরিয়ার আবির, ওয়াদুদুর রহমান, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম, নাসির হোসেন, সূর্য, বুলবুল রহমান প্রমুখ।

বিক্ষোভ মিছিল থেকে দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান ছাত্রদল নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //