ক্যাম্পাস বন্ধের দাবিতে ঢাবির চার শিক্ষার্থীর অনশন

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সংক্রমণ থেকে রক্ষা পেতে ক্লাস-পরীক্ষা ও আবাসিক হল বন্ধের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী অনশন শুরু করেছেন। 

গতকাল শনিবার (১৪ মার্চ) রাত ৮টার দিকে ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশে চার শিক্ষার্থী অনশনে বসেন। 

অনশনে বসা শিক্ষার্থীরা হলেন- টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের তৃতীয় বর্ষের মোহাম্মদ হাসান বিশ্বাস, মনোবিজ্ঞান বিভাগের মোহাম্মদ জোনাইদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞানের ইয়াসিন আরাফাত প্লাবন ও কে এম তুর্য।

শিক্ষার্থীরা জানান, করোনাভাইরাস আক্রান্ত রোগী দেশে শনাক্ত হয়েছে। এই ভাইরাস জন সমাগমের মাধ্যমে পুরো বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়তে পারে। বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী এখন পর্যন্ত আক্রান্ত না হলেও, এর আশঙ্কা তাদের মধ্যে বিরাজ করছে। তারা প্রশাসনের কাছে বিষয়টি জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে আশ্বাস পাননি শিক্ষার্থীরা। পরে তারা প্রতিবাদ অনশন শুরু করেছেন বলে জানান এ চার শিক্ষার্থী।

মনোবিজ্ঞান বিভাগের অনশনরত শিক্ষার্থী জোনাইদ হোসেন বলেন, করোনা একটি মারাত্মক ভাইরাস। যা সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। দেশেও এই ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রায় ৪৩ হাজারেরও বেশি শিক্ষার্থী রয়েছে। এদের কেউ আক্রান্ত হলে তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়বে। তখন তা মোকাবিলা করা কঠিন হয়ে যাবে। তাই প্রতিকার হিসেবে আমরা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা এবং আবাসিক হলগুলো বন্ধ রাখার দাবিতে অনশনে বসেছি। আমাদের দাবি না মানা পর্যন্ত অনশন চালিয়ে যাবো।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, আমরা সব সময় শিক্ষার্থীদের স্বার্থই দেখি। তাদের বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। আমরা দেখবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //