বাকৃবি শিক্ষার্থীদের পরিবহনে ভোগান্তি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীদের বাস নিয়ে নানা ধরনের ভোগান্তির শিকার হতে হচ্ছে। 

জানা যায়, ভর্তির সময় বাস কার্ডের টাকা নেওয়া হলেও দেওয়া হয় না কার্ড। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তাদের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত হলেও সাধারণ অধিকার থেকেই বঞ্চিত শিক্ষার্থীরা। একই বাস ব্যবহৃত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানদের জন্য। বিশ^বিদ্যালয় থেকে ময়মনসিংহ শহরে যাতায়াতে, বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া তাদের সন্তানদের বহন করতে সব ধরনের সুযোগ দেওয়া হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহিরাগতদের মতো কোনো মতে দাঁড়িয়ে বাসে যেতে হয়। সম্পূর্ণ বাস স্কুল কলেজের শিক্ষার্থী ও কর্মচারী দিয়েই ভর্তি থাকে। দীর্ঘদিন ধরে বিষয়টি শিক্ষার্থীরা পরিবহন শাখায় জানালেও কোনো সুরাহা হচ্ছে না।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বাস এবং বাসের ট্রিপসংখ্যা বাড়াতে হবে, বাসের সামনে সাইনবোর্ডে কোন বাস কোন রোডে যাবে তা লেখা থাকতে হবে এবং শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আলাদা বাসের বরাদ্দ নিশ্চিত করতে হবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস বলেন, আপাতত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একক বাসের জন্য আলাদা ট্রিপ চালু করা সম্ভব নয়। বিশ্ববিদ্যালয়ের নতুন মেগা প্রকল্পে চারটি বাস ক্রয় করা হবে। এই বাসগুলো যুক্ত হলেই শিক্ষার্থীদের দাবি পূরণ করতে পারব বলে আশা করি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //