দেশে কোনো মানুষ খাদ্য সংকটে নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশের কোনো মানুষ খাদ্য সংকটে নেই। সরকার টিসিবির মাধ্যমে সারাদেশে এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে স্বল্পমূল্যে খাদ্যপণ্য বিক্রি করছে। এছাড়া সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় খাদ্যপণ্য সরবরাহ করা হচ্ছে। বাজারে কোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই। 

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ারে প্রাথমিক বিদ্যালয়ে কাব স্কাউটিং সম্প্রসারণ (চতুর্থ) প্রকল্পের অর্থায়নে ৭০টি বিদ্যালয়ের মধ্যে ড্রামসেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি বাজার ব্যবস্থাটাকে ঢেলে সাজানোর। পণ্যের সরবরাহ বাড়াতে একদিকে আমরা উৎপাদন বাড়াব এবং যেগুলো আমদানি করা লাগে, সেগুলোর আমদানি বাড়াব। টিসিবির মাধ্যমে আমদানি করে ন্যায্যমূল্যে দিচ্ছি। সাধারণ মানুষ ও যারা শিক্ষক আছে, তারাও যেন ভর্তুকিমূল্যে পণ্য কিনতে পারেু সে ব্যবস্থা করব। 

তিনি আরও বলেন, কৃষিপণ্য যেন কৃষক সমবায়ের মাধ্যমে সরাসরি ঢাকায় বাজারজাত করতে পারে, সে ব্যাপারে একটা করপোরেট তৈরি করে নিতে আমরা পরিবহনের ব্যবস্থা করে দেব। যাতে তারা সরাসরি অধিক দামে বিক্রি করতে পারে। প্রধানমন্ত্রী আমাদের সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন, আমরা যে প্রকল্পগুলো হাতে নেব, তা যেন জনকল্যাণমূলক হয়। আমাদের লক্ষ্য একটাই, আমরা যে কাজগুলো করব, তা যেন জনস্বার্থে হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //