রাত থেকে উত্তরাঞ্চলে গ্যাস থাকবে না তিনদিন

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাধীন উত্তরবঙ্গের চার জেলায় টানা তিনদিন গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। পাইপলাইন মেরামতকাজের জন্য আজ রাত ৮টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ওই অঞ্চলে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

রাষ্ট্রায়ত্ত গ্যাস বিতরণকারী সংস্থাটি দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি জিটিসিএলের ৩০ ইঞ্চি ব্যাসের ১ দশমিক ৩২ কিলোমিটার গ্যাস সঞ্চালন পাইপলাইন প্রতিস্থাপন করা হবে। এজন্য ১৫ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টার মধ্যে (যথাসম্ভব স্বল্পতম সময়ের মধ্যে) টাই-ইন/হুক-আপ কার্যক্রম সম্পন্ন করা হবে। ওই কার্যক্রম চলাকালে পিজিসিএলের অধীন এলাকায় সব শ্রেণীর গ্রাহকের গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ থাকবে।

পিজিসিএল সূত্রে জানা গেছে, সংস্থাটির অধিভুক্ত এলাকা রাজশাহী ও রংপুর বিভাগ। গ্যাস বিতরণভুক্ত এলাকা রাজশাহী সিটি করপোরেশন, সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া ও শাহজাদপুর উপজেলা। পাবনা সদর, বেড়া, সাঁথিয়া, ঈশ্বরদী উপজেলা (ইপিজেডসহ) বগুড়া সদর এবং শাহজানপুর উপজেলায় পিজিসিএলের গ্যাস সরবরাহের পাইপলাইন রয়েছে। ফলে এসব এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে আজ থেকে।

কোম্পানির ওয়েবসাইটের হালনাগাদ তথ্য অনুযায়ী, পিজিসিএলের মোট সংযোগ রয়েছে ১ লাখ ২৯ হাজার ৪১১টি। এর মধ্যে ১০টি বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ, ৫৩টি ক্যাপটিভ বিদ্যুৎ কেন্দ্রের, ৩১টি সিএনজি ফিলিং স্টেশন, ১৩৩টি শিল্প, ৩৩২টি বাণিজ্যিক ও ১ লাখ ২৮ হাজার ৮৫২টি আবাসিক সংযোগ রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //