বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু

ভারতের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনের কারণে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য শুরু হয়েছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, আমাদের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন থাকায় নিরাপত্তাজনিত কারণে রবিবার সরকারী ছুটি ছিল। এ কারণে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। সোমবার সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে। 

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতের বনগাঁ পৌরসভা নির্বাচনের কারণে গতকাল বেনাপোল বন্দর দিয়ে দই দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি রফতানি পুনরায় চালু হয়েছে। সকাল থেকে বেলা ১১ পর্যন্ত ৬১টি আমদানি পণ্য বোঝায় ট্রাক ও ৭০টি চ্যাসিজ বেনাপোল বন্দরে প্রবেশ করে এবং বেনাপোল থেকে ৫৪ ট্রাক রফতানি পণ্য নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করে। 

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ভারতে নির্বাচনের কারণে বেনাপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মামুন কবীর তরফদার জানান, রবিবার বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের কারণে সরকারী ছুটি থাকায় গতকাল বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। তবে বেনাপোল বন্দর থেকে পণ্য লোড আনলোডসহ কাস্টমসের সকল কার্যক্রম স্বাভাবিক ছিল। আজ সোমবার সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য চালু হওয়ায় কর্মচঞ্চলতা ফিরে এসেছে বন্দর এলাকায়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //