পাঠাও-এর নতুন সিইও ফাহিম আহমেদ

দেশের সর্ববৃহৎ ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম, রাইডশেয়ারিং-ফুড ডেলিভারি এবং ই-কমার্স লজিস্টিকস সেবা খাতের শীর্ষ প্রতিষ্ঠান পাঠাও এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিযুক্ত হয়েছেন ফাহিম আহমেদ। তিনি পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হুসেইন মোহাম্মদ ইলিয়াসের স্থলাভিষিক্ত হলেন।

ফাহিম আহমেদ ২০১৮ সালে পাঠাও এর চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে যোগদান করেন। ২০২০ সালের মাঝামাঝি সময় থেকে তিনি কোম্পানির সার্বিক কার্যক্রমের দায়িত্বভার নেন।

মহামারির সংকটকালীন সময়ে ডিজিটাল সেবার ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে কোম্পানির জন্য নতুন কৌশল উদ্ভাবন এবং বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করেন তিনি।

এক বছরে পাঠাও এর কার্যক্রমের ব্যাপক বিস্তৃতি ঘটেছে এবং আর্থিক প্রবৃদ্ধি বেড়েছে রেকর্ড হারে। পাঠাও ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাগ্রহণকারী গ্রাহকের সংখ্যা ৮০ লাখ ছাড়িয়েছে। সেবাদানে নিয়োজিত রয়েছেন তিন লাখ চালক এবং ডেলিভারি এজেন্ট, প্রায় ৩০ হাজার মার্চেন্ট এবং ১০ হাজারের বেশি রেস্টুরেন্ট।

ফাহিম আহমেদ বলেন, পাঠাও এমন একটি প্রতিষ্ঠান যারা অগণিত ভোক্তা, ক্ষুদ্র ব্যবসায়ী এবং দৈনিক উপার্জনকারীদের জীবনে পরিবর্তন আনছে। সামনের দিনগুলোতে পাঠাও এর রয়েছে বিপুল সম্ভাবনা। কিন্তু এই সুযোগকে কাজে লাগাতে দ্রুত এগোতে হবে, দৃঢ় মনোযোগ দিতে হবে এবং দিন বদলাতে হবে। পাঠাও এর অসাধারণ উদ্যোগী এই টিমের নেতৃত্ব পেয়ে তিনি উচ্ছ্বসিত এবং কৃতজ্ঞ।

তিনি বলেন, ডিজিটাল কমার্স খাতের জন্য ফিনটেক-নির্ভর নতুন প্রজন্মের প্ল্যাটফর্ম তৈরি করছে পাঠাও। এর মাধ্যমে ক্রেতারা আরো বেশি সেবা নিতে পারবে আর জেনে বুঝে খরচ করতে পারবে। এতে বাণিজ্যের গতি বাড়বে আর ব্যবসায়ীদের প্রবৃদ্ধি হবে। মধ্যবিত্তের আয়ের পথ আরো সুগম হবে।

এদিকে, সদ্য বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা হুসেইন মোহাম্মদ ইলিয়াস পাঠাও বোর্ড অব ডিরেক্টরস এর সদস্য হিসেবে বহাল থাকবেন। পাশাপাশি, তিনি কোম্পানির সিনিয়র অ্যাডভাইজারের দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, পাঠাও প্রতিষ্ঠা আমার জীবনের সবচেয়ে রোমাঞ্চকর অভিজ্ঞতা। ছয় বছর পর এখনই সময় নতুন নেতৃত্বের, আর পাঠাওকে এগিয়ে নিতে ফাহিমই সবচেয়ে যোগ্য। পাঠাও এর অনন্য প্রতিভাবান ও উদ্ভাবনী টিমের সঙ্গে কাজ করতে পেরে আমি ধন্য। আমি নিশ্চিত যে, প্রাণোচ্ছ্বল এই টিমের সৃজনশীলতা ফাহিমের নেতৃত্বে অসাধারণভাবে বিকশিত হবে।

প্রসঙ্গত, ফাহিম আহমেদ যুক্তরাষ্ট্রের মিডলবারি কলেজ থেকে উচ্চতর পড়াশুনা সম্পন্ন করেন। অর্থায়ন ও বিনিয়োগ খাতে বাংলাদেশ, দক্ষিণ এশিয়া ও যুক্তরাষ্ট্রে ১৮ বছরের অধিককাল কাজের অভিজ্ঞতা রয়েছে তার। পাঠাওতে যোগ দেওয়ার আগে তিনি আন্তর্জাতিক বিনিয়োগ প্রতিষ্ঠান এসইএএফ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সেখানে তিনি বাংলাদেশের প্রথম মিড মার্কেট ইনভেস্টমেন্ট ফান্ডের অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনার দায়িত্ব সফলভাবে পালন করেন। এছাড়াও তিনি রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড (আরবিএস) এবং আমেরিকান সিকিউরিটিজের বিনিয়োগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন এবং নিউইয়র্কভিত্তিক বিখ্যাত বিনিয়োগ প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাক্সের ইনভেস্টমেন্ট ব্যাংকার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //