মোবাইল ব্যাংকিংয়ের পারস্পরিক লেনদেন স্থগিত

মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠানের মধ্যে পারস্পরিক লেনদেন সুবিধা কারিগরির ত্রুটির কারণে স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কারিগরি ত্রুটির কারণে মৌখিকভাবে আগের নির্দেশনা স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়েছে। ক্রটি সংশোধন করে শিগগিরই নতুন তারিখ জানানো হবে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, পারস্পরিক মোবাইল ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রে কিছু কারিগরি সমস্যা দেখা দিয়েছে, যে কারণে সেবাটি চালু করা সম্ভব হয়নি। এটি সমাধানে টেকনিক্যাল টিম কাজ করছে। তবে কবে নাগাদ এটি চালু হবে তা টি বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারে জানায়, যেসব ব্যাংক ও মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের মধ্যে লেনদেন পরীক্ষামূলকভাবে সম্পন্ন হয়েছে, এখন কেবল তারাই এই সেবা দিতে পারবে। বাকিদেরকে আগামী বছরের মার্চের মধ্যে অবশ্যই এই সেবা চালুর নির্দেশনা দেয়া হয়।

ব্যাংক ও মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলে জানা গেছে, চারটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান এই সেবা চালুর জন্য প্রস্তুত ছিল। মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান চারটি হলো— ব্র্যাক ব্যাংকের বিকাশ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউক্যাশ, ইসলামী ব্যাংকের এমক্যাশ ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ই-ওয়ালেট। এই মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এক হিসাব থেকে আরেক হিসাবে টাকা পাঠানোর সেবা  মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে চালুর কথা ছিল। এর বাইরে পূবালী ব্যাংকের হিসাব থেকে এই মোবাইল ব্যাংকিং সেবার হিসাবধারীদের সঙ্গে লেনদেন করার জন্যও ব্যাংকটি প্রস্তুত ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //