পদ্মভূষণে ভূষিত হয়ে আবেগাপ্লুত মিঠুন চক্রবর্তী

পদ্মভূষণ পুরস্কারে ভূষিত হলেন টালিপাড়ার অভিনেতা থেকে বলিউডের মহাগুরু হয়ে ওঠা মিঠুন চক্রবর্তী। অভিভূত ৭৩ বছর বয়সী এই অভিনেতা এ নিয়ে জানালেন তার আনন্দ অনুভূতি।

পরিচালক মৃণাল সেনের হাত ধরে তার অভিনয় জীবনের শুরু। ছবির নাম মৃগয়া! সেই যে শুরু, এরপর আর থামতে হয়নি ফাটাকেষ্টকে। একের পর এক ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি।

পদ্মভূষণ পেয়ে গর্বিত অভিনেতা সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমি জীবনে কখনও কারও কাছ থেকে নিজের জন্য কিছু চাইনি। আর না চেয়ে পাওয়ার যে আনন্দ সেটা আজকে অনুভব করতে পারলাম। না চাইতেই পাওয়ার আনন্দটা আলাদা।


এ সম্মাননা পেয়ে অনুরাগীদের উদ্দেশে তিনি বলেন, এই সম্মানে আমি আপ্লুত। যারা এতগুলো বছর ধরে নিঃস্বার্থভাবে আমাকে ভালোবেসেছেন, আমার ভাল চেয়েছেন এই পুরস্কার তাদের জন্যেই। সবার প্রতি আমার ভালবাসা ও কৃতজ্ঞতা।


বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পদ্মসম্মান প্রাপকদের তালিকা ঘোষণা করে ভারতের কেন্দ্রীয় সরকার। ১৩২ জন এই সম্মান পেয়েছেন এই বছর। মিঠুনের পাশাপাশি সম্মানিত হয়েছেন সংগীতশিল্পী ঊষা উথ্থুপ, দক্ষিণী অভিনেতা চিরঞ্জীব, অভিনেত্রী বৈজয়ন্তীমালা ও অন্যান্য ব্যক্তিত্বরা। বাংলাদেশ থেকেও এ বছর ভারতের মর্যাদাপূর্ণ রাষ্ট্রীয় বেসামরিক সম্মাননা ‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত হয়েছেন বরেণ্য রবীন্দ্র-সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এ নিয়ে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে বইছে উচ্ছ্বাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //