নিজের ‘এআই অ্যাভাটার’ আনছেন সানি লিওন

বর্তমানে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন প্রযুক্তি যেন তারকাদের কাছে হুমকিস্বরূপ। কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) প্রযুক্তি জনপ্রিয় হওয়ার পাশাপাশি এর অপব্যবহারও বাড়ছে। সুযোগ পেলেই এই প্রযুক্তি ব্যবহার করে শোবিজের অনেক তারকাকে নিয়েই তৈরি করা হচ্ছে ‘ডিপফেক’ ভিডিও। তবে এআইকে ভয় পান না বলিউড অভিনেত্রী সানি লিওন। শুধু তাই নয় নিজেই নিজের ‘এআই অ্যাভাটার’ সবার সামনে আনতে যাচ্ছেন ভারতীয় অভিনেত্রী।

চারদিকে এখন এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তাকে ঘিরে গেল রব উঠেছে। কেউ বলছেন চাকরি গেল, কেউ বলছেন শিল্প আর সৃজনশীল মন গেল। বিশেষ করে বিনোদনজগতের অনেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন। হলিউডে রীতিমতো আন্দোলন হয়েছে এআইভিত্তিক অভিনেতা বা কণ্ঠশিল্পীদের ব্যবহার করার বিরুদ্ধে।

সাম্প্রতিক সময়ে পুরো বিশ্বেই এআই মডেল, সংবাদ পরিবেশক বা পারফরমারদের কদর বাড়ছে। কিন্তু সবার মতো এই কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে নেতিবাচক ধারণা রাখতে নারাজ ভারতীয় অভিনেত্রী সানি লিওনি।

সানি বলেন, এখনই সময় এই আধুনিক প্রযুক্তি কাজে লাগানোর। আর এ ক্ষেত্রে প্রথম ধাপ হিসেবে তিনি নিজের আদলে এ আই অ্যাভাটার তৈরি করেছেন যাকে যোগ্য পারিশ্রমিক দিয়েই কাজ দিতে হবে। তিনি বলেন, একই সঙ্গে বিভিন্ন কাজ অর্থাৎ মাল্টিটাস্কিং করা সহজ হবে এতে। আর এভাবে তিনি বেছে নিতে পারবেন যেকোন কাজটি এআইয়ের কম্মো নয়, আর সেটিকে গুরুত্ব দিয়ে করতে পারবেন।

উল্লেখ্য, বর্তমানে বহুল প্রতীক্ষিত কেনেডি মুভির মুক্তির অপেক্ষায় আছেন সানি। এই মুভিটি বিভিন্ন উৎসবে প্রশংসা পেয়েছে। এ ছাড়া একটি তামিল মুভিও আসছে এই অভিনেত্রীর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //