‘ডানকি’র প্রথম দিনের আয় হতাশাজনক

বছরের ব্যবসাসফল সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে শাহরুখ খানের ‘পাঠান’। মুক্তির প্রথম দিনে সিনেমাটি আয় করে ৫৭ কোটি রুপি। শাহরুখ খানের দ্বিতীয় সিনেমা ‘জওয়ান’ সেই সময় আয়ে ‘পাঠান’কে টপকে যায়। সিনেমাটির ভারতের মধ্যে আয় ছিল ৬৫ কোটি রুপি। এ বছর ভারতে মুক্তি পাওয়া সিনেমার মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা এবং সব মিলিয়ে সর্বাধিক আয় করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে ‘জওয়ান’।

পরপর দুই সিনেমার সফলতার পর গতকাল বৃহস্পতিবার এই অভিনেতার বছরের তৃতীয় সিনেমা ‘ডানকি’ মুক্তি পেয়েছে।

সমালোচকদের ধারণা ছিল, শাহরুখের সিনেমাটি প্রথম দিনের আয়ে রেকর্ড গড়বে। কেউ কেউ বলছিলেন, ৫০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। সেই ধারণা ধূলিসাৎ, প্রথম দিনের আয়ে শীর্ষ ৫-এ জায়গা করে নিতে পারেনি সিনেমাটি।

ধারণা করা হচ্ছে, সিনেমাটির ওপর ভারতের রাজনৈতিক অবস্থার প্রভাব পড়েছে, অন্যদিকে ‘সালার’ সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে। তা ছাড়া হিন্দি ভাষার বাইরে ভারতের বিভিন্ন জায়গা থেকে ‘ডানকি’র আয় হতাশাজনক।

এ বছর মুক্তি পাওয়া বড় বাজেটের সিনেমা ‘আদিপুরুষ’। সিনেমাটি ছিল সুপারফ্লপ। সেই সিনেমাকেও প্রথম দিনের আয়ে ছাড়াতে পারেনি ‘ডানকি’।

‘আদিপুরুষ’ মুক্তির প্রথম দিনে আয় করে ৩৭ কোটি রুপি। প্রথম দিনে আয় করা সেরা ৫০ সিনেমার তালিকায় ১৩তম অবস্থানে রয়েছে সিনেমাটি। সেখানে ২৩তম অবস্থানে রয়েছে শাহরুখের সদ্য মুক্তি পাওয়া সিনেমা ‘ডানকি’।

সিনেমাটি গতকাল আয় করে ৩০ কোটি রুপি। এ আয়ের চেয়ে এগিয়ে রয়েছে এ বছরেই মুক্তি পাওয়া ‘গদার-টু ’, ‘টাইগার-থ্রি’ ও ‘অ্যানিমেল’-এর মতো সিনেমা।

আয় কম হলেও সিনেমাটি নিয়ে খুশি শাহরুখ-ভক্তরা। সিনেমাটির আইএমডিবি রেটিং সে কথা বলছে। সিনেমাটির রেটিং ৭.৬। একদিনেই ১১ হাজার দর্শক ভোট দিয়েছেন, যা ‘পাঠান’ ও ‘জওয়ান’ সিনেমার চেয়ে বেশি। ‘পাঠান’–এর রেটিং ৫.৯ এবং ‘জওয়ান’ সিনেমার রেটিং ৭। ভারতীয় গণমাধ্যম ও সমালোচকেরা সিনেমাটিকে মানের দিকে এগিয়ে রাখছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //