কৃতির স্বপ্ন পূরণ

সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। জীবনে প্রথমবার এত বড় সম্মান পেয়ে আপ্লুত কৃতি এবং তার পরিবার। এখনো যেন পুরো বিষয়টি বিশ্বাসই হচ্ছে না এ গ্ল্যামারকন্যার। ‘মিমি’ ছবির জন্য ৬৯তম জাতীয় পুরস্কারে সেরা অভিনেত্রীর সম্মান পেয়েছেন তিনি। যে ছবিতে সারোগেট মা-এর ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে। কৃতি বলেন, ‘আমি কোনো ফিল্মি পরিবার থেকে অভিনয়ে আসিনি। মিমির মতো সুযোগ যে কোনো অভিনেতার জন্যই বিরল। জাতীয় পুরস্কার পাওয়া বিশাল বড় বিষয়। এটা প্রত্যেক অভিনেত্রীরই স্বপ্ন। 



আমি ২০২০ সালে আমার ডায়েরিতে জাতীয় পুরস্কার জয়কে নিজের একটা স্বপ্ন হিসেবে লিখে রেখেছিলাম। তবে এত তাড়াতাড়ি এটা ঘটবে বলে আশা করিনি!’ জাতীয় মঞ্চে সেরা অভিনেত্রী হিসেবে নিজের নাম ঘোষণা হওয়ার পর ঠিক কী অনুভূতি হয়েছিল কৃতির, কী করেছিলেন তিনি? আবেগতাড়িত কৃতি বলেন, ‘আমি কয়েক সেকেন্ডের জন্য থমকে গিয়েছিলাম। তারপর বাবাকে গিয়ে জড়িয়ে ধরি। আমি মাকে ডাকতে শুরু করি। এটি একটা আবেগময় মুহূর্ত ছিল, যা আমার সবসময় মনে থাকবে। আমার মা নাচছিলেন, সবাই একে অপরকে জড়িয়ে ধরেছিলাম।’ কৃতির কথায়, নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই তার সারা শরীরে কাঁটা দিয়ে উঠেছিল। 


এত বড় সম্মান ও পুরস্কার তা ক্যারিয়ারে প্রভাব ফেলবে কিনা সে প্রশ্নেরও উত্তর দেন কৃতি। বলেন, ‘আমার ক্যারিয়ারে এর প্রভাব পড়বে কিনা আমি সত্যিই জানি না। তবে আমি এই পুরস্কার পেয়ে ধন্য, আমি ভবিষ্যতের কথাও ভাবছি না! এটি আমাকে কৃতজ্ঞতার একটা দারুণ অনুভূতি দিয়েছে যা আমি আগে অনুভব করিনি। এটা সত্যি যে আমি এই শিল্পে যখন আসি তখন আমার অভিনয়ের কোনো অভিজ্ঞতা ছিল না। 

আমি খুব উচ্চাকাঙ্ক্ষী মানুষ এবং নিজের সেরাটা দিতে পেরেছি। আমি বিশ্বাস করি না যে আমি আমার সবটা দিতে পেরেছি, কারণ আমি এই দক্ষতা আরও বাড়াতে চাই। তবে এই মর্যাদাপূর্ণ পুরস্কার আমাকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে।’ 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //