অবশেষে মেয়ের নাম রাখলেন প্রিয়াঙ্কা

তারকা সন্তানদের নাম নিয়ে বরাবরই তুমুল কৌতূহল থাকে অনুরাগীদের মধ্যে। স্বাভাবিকভাবেই প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের মেয়ের নাম নিয়েও আগ্রহ তৈরি হচ্ছিল। অবশেষে জন্মের তিন মাস পর প্রকাশ্যে এলো প্রিয়াঙ্কা-নিকের সন্তানের নাম। 

প্রিয়াঙ্কা ও নিক তাদের মেয়ের নাম রেখেছেন সংস্কৃত ও লাতিনের মিশেলে। সেই নাম, মালতি মেরি চোপড়া জোনাস। সংস্কৃত শব্দ ‘মালতি’র অর্থ ছোট সুগন্ধি ফুল অথবা চাঁদনি রাত। আবার নামের প্রথম শব্দ মালতি আসলে প্রিয়াঙ্কার মায়ের নামের একটি অংশ। বলিউড অভিনেত্রীর মায়ের নাম মধুমালতি। সেই নাম থেকেই মালতি।


অন্যদিকে ‘মেরি’ লাতিন শব্দ ‘স্টেলা ম্যারিস’ থেকে এসেছে, যার অর্থ সমুদ্রের উপরের তারা। এই নাম যদিও বাইবেলে রয়েছে। যিশুর কুমারী মা মেরির নামের ফরাসি সংস্করণ এটি। 

গত ১৫ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সানডিয়াগো হাসপাতালে সারোগেসির সাহায্যে প্রিয়াঙ্কা এক কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। প্রিয়াঙ্কা আর নিক জোনাস ২২ জানুয়ারি ইনস্টাগ্রামে ঘোষণা দিয়েছিলেন যে তারা মা-বাবা হয়েছেন। 


ওই পোস্টে এই দম্পতি তাদের পরিবারে নতুন সদস্যের কথা ভক্তদের সাথে ভাগ করে নিয়ে লিখেছিলেন, ‘আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে সারোগেসির সাহায্যে আমরা এক শিশুকে আমাদের পরিবারে স্বাগত জানিয়েছি। আমরা এই বিশেষ সময়ে একান্ত গোপনীয়তা চাই। আমরা আমাদের সম্পূর্ণ মনোযোগ এখন পরিবারকে দেব।’

প্রিয়াঙ্কাকে শেষ বার পর্দায় দেখা গিয়েছে কল্পবিজ্ঞান মূলক ছবি ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশনস’-এ। সম্প্রতি তিনি থ্রিলার সিরিজ ‘সিটাডেল’-এর শ্যুটিং শেষ করেছেন। পরবর্তীতেও একগুচ্ছ কাজ রয়েছে প্রিয়ঙ্কার হাতে। জিম স্ট্রাউস পরিচালিত প্রেমের ছবি ‘ইটস অল কামিং ব্যাক টু মি’-তে দেখা যাবে অভিনেত্রীকে। 


এছাড়াও রয়েছে ‘সঙ্গীত’। আগামী এই সিরিজটি স্বামী নিক জোনাসের সাথে সহপ্রযোজনা করেছেন প্রিয়াঙ্কা। বাদ যায়নি বলিউডও।  শিগগিরই ফারহান আখতার পরিচালিত ‘জি লে জারা’ ছবির শুটিং শুরু করবেন। এই ছবিতে তিনি ছাড়া আছেন ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //