অক্ষয়ের মতো বাকিরাও ক্ষমা চাইবেন তো?

তামাকজাত পণ্য উৎপাদনকারী সংস্থার বিজ্ঞাপনে মুখ দেখিয়ে তীব্র সমালোচনার শিকার হয়েছেন অক্ষয় কুমার। কয়েক বছর আগে যে তামাক বিরোধী বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন, সেই প্রশংসা এক নিমেষে নিন্দায় রূপ নিয়েছে। কটাক্ষের জেরে বাধ্য হয়ে ক্ষমা চেয়েছেন অক্ষয়। এরপরেই নেটনাগরিকদের প্রশ্ন, শাহরুখ খান ও অজয় দেবগণ কবে ক্ষমা চাইবেন?

বহু বছর ধরেই এক তামাকজাত দ্রব্য উৎপাদনকারী সংস্থার মুখ অজয়। তার দেখাদেখি দলে নাম লিখিয়েছেন কিং খানও। আর নতুন সংযোজন অক্ষয়। তারপর থেকেই ক্ষোভ আরো বেড়েছে নেটনাগরিকদের। তরুণ প্রজন্মকে এসব বদনেশা করতে উসকানি দিচ্ছেন বলিউড অভিনেতারা, অভিযোগ তাদের।

অজয় দেবগণ। ছবি: টুইটার

যদিও এই অভিযোগ নিয়ে অজয়ের উত্তর, এটা ব্যক্তিগত পছন্দের ব্যাপার। তার কথায়, ‘আপনি যখন কোনো কাজ করেন, তখন সেটা কতটা ক্ষতিকারক হতে পারে সেটাও দেখেন। কিছু জিনিস ক্ষতিকারক, কিছু জিনিস নয়। আমি নাম না করেই বলছি, কারণ আমি প্রচার করতে চাই না। আমি এলাচের বিজ্ঞাপন করছিলাম। আমার মতে, বিজ্ঞাপনের থেকেও বেশি, যদি কোনো জিনিস খারাপ হয় সেটা বিক্রি করাই উচিত নয়।’

সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় একটি বড়সড় বিবৃতি দিয়ে ক্ষমা প্রার্থনা করেছেন অক্ষয়। তিনি লিখেছেন, ‘আমি দুঃখিত। আমার সমস্ত অনুরাগী এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি। গত কয়েকদিন ধরে সবার প্রতিক্রিয়া আমার মনে গভীর প্রভাব ফেলেছে। আমি কখনোই তামাক সেবনকে সমর্থন করিনি আর করবও না। কিন্তু এই সংস্থার সঙ্গে আমার যুক্ত হওয়া নিয়ে সবাই যে প্রতিক্রিয়া দিয়েছে সেটাকে আমি সম্মান করি। আর তাই পদটা ছেড়ে দিচ্ছি।’

তামাকজাত পণ্য উৎপাদনকারী সংস্থার বিজ্ঞাপনে  মডেল হওয়ার জন্য ক্ষমা চেয়েছেন অক্ষয় কুমার। ছবি: টুইটার

অবশ্য অক্ষয় সাফাই দিয়ে বলেছেন, তিনি ভেবেছিলেন যে বিজ্ঞাপন থেকে যে অর্থটা আসবে সেটাকে একটা ভাল উদ্দেশে কাজে লাগাবেন। তবে তিনি ব্র্যান্ড অ্যাম্বাসাডরের পদ ছেড়ে দিলেও আইনি চুক্তি মতো বিজ্ঞাপনগুলো চলতে থাকবে আপাতত। ভবিষ্যতে সিদ্ধান্ত নেওয়ার সময়ে তিনি ভাবনা চিন্তা করে নেবেন বলে জানিয়েছেন অক্ষয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //